শেরপুরে উম্মে সালমা বিদ্যা নিকেতনের আয়োজনে নৌকা ভ্রমন অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২৪

মোঃ মুরাদ মিয়া।শেরপুর সদর উপজেলার কামারেরচর গ্রামে উম্মে সালমা বিদ্যা নিকেতনটি স্থাপিত হয় ২০০৩ সনে। শিক্ষার মান উন্নয়নে শেরপুর সদর উপজেলার চরাঞ্চলের মধ্যে সেরা প্রতিষ্ঠান হিসেবে ইতিমধ্যে সুনাম রক্ষা করে আসছে।

পড়াশোনা, রেজাল্ট ও বৃত্তি পরীক্ষাসহ সকল ক্ষেত্রে বিদ্যালয়টি আত্বপ্রকাশ করছে।আজ ১৪ জুলাই ( রবিবার )সকাল ৮ ঘটিকার সময় উম্মে সালমা বিদ্যা নিকেতন বিদ্যালয়ের সকল শিক্ষক- শিক্ষিকা , কতিপয় শিক্ষার্থী ও

কর্মকর্তা – কর্মচারী নিয়ে ব্রহ্মপুত্র ও যমুনার নদীতে শিক্ষামুলক এক নৌকা ভ্রমন এর আয়োজন করা হয়েছে।বিদ্যালয় সংলগ্ন কামারেরচর ঘাট হইতে জামালপুর জেলার ইসলামপুর গুদারাঘাট হয়ে জামালপুর অঞ্চলের প্রাকৃতিক পরিবেশ অবলোকন করে মধ্যাহ্ন ভোজন করেন৷ পরবর্তীতে ফটোসেশন এর মধ্যে দিয়ে নৌকা ভ্রমন টি শেষ হয়।

বিদ্যালয়ের দশম শ্রেনীর কয়েকজন শিক্ষার্থীর বলেন , আমরা পূর্বে কখনো নৌকায় উঠি নাই,তাদের অনুভূতি আমরা আজকে প্রথম নৌকা ভ্রমন করতে পেরে আমাদের বিদ্যালয়ের শিক্ষকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা খুবই আনন্দিত এবং প্রতিবছর যেন এই ভাবে শিক্ষার্থীদের নিয়ে নৌকা ভ্রমন বা আনন্দ ভ্রমন যেন আয়োজন করেন শিক্ষকদের কাছে আমাদের অনুরোধ রইল।

বিদ্যালয়টির সিনিয়র সহকারি শিক্ষক মোঃ উমর ফারুক ও মনিরুজ্জান মনির বলেন , আমরা পূর্বেও নৌকায় চড়েছি তবে আজকের মতো আনন্দ আমরা পাইনি , স্বল্প সময়ের মধ্যে আমরা শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে নৌকা ভ্রমনের মাধ্যমে অনেক কিছু সম্পর্কে ধারনা দিতে পেরেছি ৷আগামীতে বড় পরিশরে বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে নৌকা ভ্রমন বা আনন্দ ভ্রমন এ-র আয়োজন করার আহবান জানান।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোছাঃ মর্জিনা বেগম বলেন , এটি আমাদের বিদ্যালয়ের প্রথম নৌকা ভ্রমণ যেখানে শুধু দশম শ্রেনীর কয়েকজন শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। আমরা আশাবাদী ভবিষ্যতে সকল শিক্ষার্থীদের নিয়ে আনন্দ উপভোগ করার।

আনন্দটা সবার মাঝে বিলিয়ে দিতে চাই।বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রধান শিক্ষক মোঃ শেখ ফরিদ বলেন , শিক্ষার্থীদের প্রকৃতি থেকেও অনেক কিছু শেখার আছে। অভিভাবকদের সহযোগিতা পেলে শিক্ষার্থীদের জন্য আরও আনেক কিছু করতে পারব ইনশাআল্লাহ।

উক্ত নৌকা ভ্রমনে অন্যান্য সহকারি শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন , মোঃ হাতেম আলী, হানিফ মিয়া , হালিম ,বিল্লালহোসেন ,মোরাদ ,আশরাফুল ,নাঈম,সুমন ,লায়লা ,সোহেলী ,শেফালিসহ প্রমুখ ৷