কুমিল্লায় ছিনতাইয়ের ৩৬ ঘন্টার মধ্যে ব্যবহৃত অস্ত্রসহ গ্রেফতার ২ জন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২৪

আনোয়ার আহমেদ।গত ১৩-০৭-২০২৪ ইং শনিবার সকাল অনুমানিক ৯:৩০ মিনিটে তৌফিকুল ইসলাম সবুজ (৩৪), পিতা- গোলাম মোহাম্মদ মজুমদার, সাং-রানীর দিঘীর দক্ষিণ পাড়, থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লা তাঁর বাসা হতে বের হয়ে রানীর দিঘীর দক্ষিণ-পশ্চিম পাড় পর্কের দোলনাতে বসে মোবাইল ফোনে কথা বলছিল।

এই সময় ২জন ছিনতাইকারী হাতে ধারালো ছেনি ও চাপাতি নিয়ে বাদীকে ভয় দেখিয়ে তাঁর ব্যবহৃত মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাদী বাধা দিলে ছিনতাইকারীরা এলোপাথাড়ি কোপ মারতে থাকে। ছিনতাইকারীদের হাত দিয়ে প্রতিহত করার চেষ্টা করলে একটি কোপ বাদীর বাম হাতের কব্জির বাম অংশে পড়ে হাতের রগ কাটা হাঁড় ভাঙ্গা গুরুতর জখম প্রাপ্ত হয়।

বাদী আঘাত প্রাপ্ত হয়ে দূর্বল হয়ে পড়লে ছিনতাইকারীরা বাদীর পরিহিত প্যান্টের পকেটে থাকা নগদ ১২,০০০/- টাকা ছিনিয়ে নিয়ে যায়। বাদীর শোর-চিৎকার শুনে আশ-পাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা একটি ব্যাটারি চালিত অটোরিক্সায় উঠে পালিয়ে যায়।উক্ত ঘটনার সংবাদটি গত ১৪/০৭/২০২৪ খ্রিঃ তারিখ বাদী তৌফিকুল ইসলাম সবুজ (৩৪) কোতয়ালী থানায় লিখিতভাবে জানালে কোতয়ালী মডেল থানার মামলা নং-৪৩, তাং-১৪/০৭/২০২৪ খ্রিঃ ধারা-৩৯৪ পেনাল কোড রুজু হয়।

কুমিল্লা পুলিশ সুপার দিক-নির্দেশনায় কোতয়ালী থানার একটি বিশেষ টিম ও কান্দিরপাড় পুলিশ ফাঁড়ির একটি টিম অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এর তত্ত্বাবধানে সিসিটিভি ফুটেজের সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় ছিনতাইকারীদের সনাক্তপূর্বক গ্রেফতারের অভিযান পরিচালনা করে ছিনতাইকারী রকি (১৯) কে ১৫/০৭/২৪ খ্রিঃ তারিখ রাত ০১.০০ ঘটিকার সময় কোতয়ালী থানাধীন ২য় মুরাদপুর প্রফেসর পাড়া হতে গ্রেফতার করা হয়। তাঁর দেয়া তথ্য মতে ছিনতাই কাজে জড়িত অপর ছিনতাইকারী আল মোকাদ্দিম রিয়াজ (২৫) কে ১৫/০৭/২৪ খ্রিঃ তারিখ রাত ০৩.২৫ ঘটিকার সময় কোতয়ালী থানাধীন পশ্চিম ঠাকুরপাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

রিয়াজের দেয়া তথ্য মতে ছিনতাই কাজে ব্যবহৃত ০১টি চাপাতি তাঁর বালিশের নিচ হতে এবং পেপারে মোড়ানো ০১টি ছেনি খাটিয়ার নিচ হতে উদ্ধার পূর্বক জব্দ করা হয়। একইসাথে উক্ত আসামী রিয়াজের কাছ থেকে ছিনতাইকৃত ৪,৫০০/- (চার হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা এই ঘটনায় জড়িত থাকার দায় স্বীকার করে জানায়, তাঁরা দীর্ঘদিন ধরে শহর ও আশপাশ এলাকায় ছিনতাই করে আসছে। আসামীদ্বয়কে বিধি মোতাবেক আদালতে সোর্পদ করা প্রক্রিয়াধীন।

আসামীদের নাম-ঠিকানা ও পিসিপিআর:-১। আল মোকাদ্দিম রিয়াজ (২৫), পিতা-সৈয়দ আহম্মদ খোকন, মাতা-হাসিনা বেগম, সাং-রানীর বাজার, নোনাবাদ কলোনী, কাষ্টম গোডাউনের দক্ষিণ-পশ্চিম পার্শ্বে, থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লার নামে নিম্ন বর্ণিত মামলা সমূহ:

(ক) কোতয়ালী মডেল থানার, এফআইআর নং-১৮, তারিখ-০৯ ডিসেম্বর, ২০২৩, ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড-১৮৬০: (খ) কোতয়ালী মডেল থানার, এফআইআর নং-১১৬, তারিখ-২৯ সেপ্টেম্বর, ২০২২, ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড-১৮৬০: (গ) কোতয়ালী মডেল থানার এফআইআর নং-১০২, তারিখ-২৫ জানুয়ারি, ২০২৩, ধারা-৩৯৪ পেনাল কোড-১৮৬০: (ঘ) কোতয়ালী মডেল থানার, এফআইআর নং-৫৭, ৩ রিখ-২৪ আগস্ট, ২০২২, ধারা-৩৮০/৪৬১ পেনাল কোড-১৮৬০;২। রকি (১৯), পিতা- শাহআলম, সাং- দক্ষিণ চর্থা, থানা-কোতয়ালী, জেলা- কুমিল্লা।