নওগাঁয় যানজট ও দূর্ঘটনা এড়াতে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৪

সাইফুল ইসলাম।কোটা আন্দোলন ঘিরে কয়েক দিনের সহিংসতায় দেশের বিভিন্ন স্থানে পুলিশ ফাঁড়িতে, থানাতে আগুনের ঘটনায় পুলিশের মধ্যে সবচেয়ে বেশি আতঙ্ক বিরাজ করছে। আজও নওগাঁর শহরের রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায়নি। শিক্ষার্থীরা রাস্তার মোড়ে দাঁড়িয়ে গাড়ি নিয়ন্ত্রণে কাজ করছেন।

বুধবার ৭ আগস্ট নওগাঁ শহরের তাজের মোড়ে দেখা যায়, শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবী হিসাবে গাড়ির সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন। সেখানে দায়িত্ব পালনের সময় কথা হয় নওগাঁ সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সোহম, নওগাঁ জিলা স্কুলের নবম শ্রেণির কয়েক জন শিক্ষার্থীর সাথে। তারা বলেন, বর্তমানে এই স্থান গুলোতে কোন ট্রাফিক পুলিশ নেই। যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে। তাই আমরা শিফট করে শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে ট্রাফিক পুলিশের দায়িত্বটুকু পালন করছি। এসময় যেই মোটরসাইকেল আরহীর মাথায় হেটমেট নেই তাদেরকে মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য উদ্বুদ্ধ করছেন।

তারা আরও বলেন, গাড়ির শৃঙ্খলা ফেরাতে আমরা এখানে দায়িত্ব পালন করছি। যতক্ষণ না ট্রাফিক পুলিশ এই স্থান গুলোতে আসবে ততক্ষণ আমরা এই দায়িত্ব পালন করে যাবো। আমরা সকাল থেকে এই গ্রুপ দায়িত্ব পালন করছি। আমরা ১টা পর্যন্ত থাকবো এরপর অন্য গ্রুপ আসলে আমরা চলে যাব। এরমধ্যে ট্রাফিক পুলিশ না এলে আমাদের বিকল্প আরেকটি গ্রুপ প্রস্তুত আছে তারা ১টার সময় থেকে দায়িত্ব গ্রহণ করবে।একইভাবে রুবির মোড়ে ও বাটার মোড়েও শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছেন।