হারানো ৩০টি মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল পাঁচবিবি থানা পুলিশ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৪

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা থেকে বিভিন্ন সময়ে হারানো বা চুরি হয়ে যাওয়াপ্রায় ৩০টি মত স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে থানা পুলিশ।শনিবার (১৪ সেপ্টেম্বর)  বিকাল ৪টার দিকে থানা কার্যালয়ে প্রকৃত মালিকের কাছে এসব মোবাইল ফোন হস্তান্তর করেন এ এস আই মোঃ সোহেল রানা।

পাঁচবিবি উপজেলা ৮ ইউনিয়ন ১টি পৌরসভা নিয়ে গঠিত। এ উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল হারিয়ে যাওয়ার পরে থানায় জিডি করেন ভুক্তভোগীরা। জিডি মুলে থানার ওসি মো. ফয়সাল বিন আহসানের নেতৃত্বে মোবাইল উদ্ধারকারী টিম প্রধান এএসআই সোহেল রানা হারানো জিডি নিয়ে নিয়মিত কাজ করেন। সেই জিডিগুলোর প্রেক্ষিতে জেলার বিভিন্ন এলাকা থেকে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে উক্ত হারানো অথবা চুরি যাওয়া মোবাইলগুলো উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে।

মোবাইল উদ্ধারে টিম প্রধান থানার এএসআই সোহেল রানা বলেন, মোবাইল উদ্ধারের কাজটিতে অনেক ভাল লাগা কাজ করে। তাই নিজ দায়িত্ব থেকেই কাজ করি। এখন মোবাইল উদ্ধার আমার নেশা হয়ে দাঁড়িয়েছে। যে কেউ আমাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ম্যাসেঞ্জারে নক দিয়ে জিডির কপি দিলে ওসি স্যারের নির্দেশনায় বিভিন্ন এলাকা থেকে ১ মাসের ব্যবধানে ১০০টির মত হারানো মোবাইল তথ্য প্রযুক্তির মাধ্যমে উদ্ধার করে প্রকৃত মালিকদের ফেরত দিয়েছি। আমাদের কাজের মধ্যে এই কাজটি চমৎকার লাগে।

পাঁচবিবি থানার ওসি মো. ফয়সাল বিন আহসান বলেন, আমরা খুবই আনন্দিত এ কাজটি করতে পেরে। হারানো কোনো কিছু ফিরে পেলে মানুষ যে আনন্দ পায় এটাই আমাদের প্রাপ্তি এবং আমাদের সাফল্য। যে কোনো প্রয়োজনে থানা পুলিশ আপনাদের পাশে আছে,থাকবে। ওসি আরও জানান, এখন ৩০ টি মোবাইল ফোন উদ্ধার করে দিয়েছি। ১ মাস আগেও তথ্য প্রযুক্তির সহায়তায় শতাধিক মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছি। মোবাইল হারিয়ে যাওয়ার পর পরই থানায় এসে একটি জিডি করবেন। কারণ আপনার হারানো মোবাইল দিয়ে অপরাধীরা নানা অপরাধে জড়াতে পারে। তাই হারানো মোবাইল না পেলেও ঐ মোবাইল দিয়ে অপরাধীরা কোন অপরাধ সংগঠিত করলে এর দায় এড়ানো যাবে আপনি মোবাইল হারানোর সাথে সাথে জিডি করে রাখলে। তাছাড়া মোবাইল ফিরে পেয়ে মানুষ সত্যি খুশি হয়। এটা দেখে ভালো লাগে।