কেন্দুয়ায় এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৫৬৫ জন পরীক্ষার্থী

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

কোহিনূর আলম,কেন্দুয়া। সারাদেশের ন্যায় নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে । এ বছর উপজেলায় মোট পরীক্ষার্থী ৪৫৬৫ জন ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী ) থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে ৩ মার্চ পর্যন্ত চলবে । তবে নির্দিষ্ট দিনগুলোতে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হলেও ব্যবহারিক পরীক্ষা ১৩ মার্চ থেকে ২০ মার্চ অনুষ্ঠিত হবে ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায় , এ বছর এসএসসি পরীক্ষা মূল ৮টি কেন্দ্রে ও ৮টি ভেন্যু কেন্দ্রে অনুষ্ঠিত হবে । কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে- ১২৩০ জন, বৈখেরহাটি এনকে উচ্চ বিদ্যালয় কেন্দ্রে- ৬৪৭ জন, আশুজিয়া জেএনসি ইন্সটিটিউট কেন্দ্রে- ৮৮৬ জন, সান্দিকোনা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে- ৫৯১ জন পরীক্ষার্থী রয়েছে ।

এছাড়াও দাখিল পরীক্ষায় কেন্দুয়া আশরাফিয়া হুসাইনিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে ৪১৮ জন, ভরাপাড়া কামিল মাদরাসা কেন্দ্রে- ৩৮৩ জন এবং কারিগরি/ভোকেশনাল পরীক্ষায় বানেটেক কারিগরি কলেজ কেন্দ্রে ১২৭ জন ও রায়পুর পিজাহাতি দাখিল মাদরাসা কেন্দ্রে ২৮৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল আলম বলেন , বৃহস্পতিবার থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে । এ বছর পরীক্ষার্থীর সংখ্যা গত বছরের চেয়ে কম । এর পেছনে কোভিড১৯ ও কওমী মাদ্রাসার প্রভাব রয়েছে বলে তিনি মনে করেন ।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ রাজিব হোসেন জানান, আশা করি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে । পরীক্ষা কেন্দ্রে প্রবেশে সাংবাদিকদের ক্ষেত্রে কোন রেস্ট্রিকশন নেই । তবে আমাদের খেয়াল রাখতে হবে কোনভাবেই যেনো কোমলমতি পরীক্ষার্থীরা সমস্যার সম্মুখীন না হয় ।