ভালোবাসা দিবস উপলক্ষে নওগাঁর আদালতে ব্যতিক্রমী শুনানীর আয়োজন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৪১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

মোঃ আখেরুজ্জামান, নওগাঁ। বুধবার ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস । নওগাঁ’র নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ ও শিশু আদালত-২ এর বিজ্ঞ বিচারক মোঃ মেহেদী হাসান তালুকদার ব্যতিক্রমী শুননীর আয়োজন করেন।

ভালোবাসা কেবল প্রেমিক আর প্রেমিকার জন্য নয়। মা-বাবা, স্বামী-স্ত্রী, ভাইবোন, প্রিয় সন্তান এমনকি বন্ধুর জন্যও ভালোবাসায় সিক্ত হতে পারেন। এই ভালোবাসা বোঝাতেই তিনি এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন।

১৪ ফেব্রুয়ারী বুধবার তিনি তাঁর আদালতে ৩৬টি মামলার শুনানীর জন্য পূর্ব থেকেই ধার্য করেন। এসব মামলার প্রত্যেকটিতেই রয়েছে অসম প্রেম, প্রেমের টানে পলাতক যুগল, ধর্ষনের চেষ্টা ইত্যাদি সম্পর্কিত মামলা।

রাষ্ট্রপক্ষের আইনজীবি এ্যাড. মকবুল হোসেন বলেন, আজ ভিন্নমাত্রায় আদালত বসেছে। ট্রাইব্যুনালের অসম প্রেমে জড়ানো ও তা থেকে অভিভাবকদের অপহরণ এবং বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলাগুলো আজ শুনানির জন্য রাখা হয়। বিচারক মহোদয় সংশ্লিষ্টদেরকে পড়াশুনার পাশাপাশি ধর্মীয় মূল্যবোধে ও গুরুজনদের আদেশ-নিষেধ মেনে চলার উপদেশ দেন।

নওগাঁ জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম বাচ্চু বলেন, মামলাগুলো ভিন্ন ভিন্ন দিনে শুনানি করলে বিচারক মহোদয় সবাইকে একই উপদেশ দিতে পারতেন না। মামলাগুলো একইদিনে শুনানির উদ্যোগ নিয়ে ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছেন।