বিসিএস’র ট্রেজারার নির্বাচিত হলেন শাহরিয়ার হোসেন খান ফরহাদ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২৪

কোহিনূর আলম, কেন্দুয়া। নেত্রকোণার কেন্দুয়া উপজেলার শাহরিয়ার হোসেন খান ফরহাদ বাংলাদেশ আইসিটি প্রফেশনালদের সর্ববৃহৎ এবং সবচেয়ে পুরাতন ঐতিহ্যবাহী জাতীয় সংস্থা কম্পিউটার সোসাইটি (বিসিএস) এর নির্বাচনে ট্রেজারার নির্বাচিত হয়েছেন ।

তিনি উপজেলার মোজাফরপুর ইউনিয়নের হারুলিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমান খানের দ্বিতীয় পুত্র । বাবা ছিলেন একজন কর্পোরেট ব্যক্তিত্ব তথা অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপক ও ৪ বারের সিবিএ সভাপতি (নেত্রকোণা জোন) ।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বেসরকারিভাবে ঘোষিত নির্বাচনের ফলাফলে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) এর ২০২৪-২০২৬ মেয়াদি ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে ডা.শরীফ জিহাদ প্যানেলকে পরজিত করে ড. আরেফিন-ববী প্যানেল থেকে তিনি নির্বাচিত হোন ।

এর আগে শাহরিয়ার হোসেন খান ফরহাদ বাংলাদেশ কম্পিউটার সোসাইটির ২০২১-২০২৩ মেয়াদি ব্যবস্থাপনা কমিটির জয়েন্ট সেক্রেটারি (ফিন্যান্স) হিসেবে দায়িত্ব পালন করেন । পেশাগতভাবে তিনি একজন ব্যাংকার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ, যমুনা ব্যাংকে প্রধান কার্যালয়ে এফএভিপি পদে কর্মরত, Harulia IT Ltd. এর নির্বাহী পরিচালক এবং SysDev Ltd. এর পরিচালক পদে দায়িত্ব পালন করছেন ।

ইতোপূর্বে তিনি দি সিটি ব্যাংকে Manager-MIS পদে ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে অফিসার পদে এবং দেশের ঐতিহ্যবাহী সফটওয়্যার কোম্পানি IBCS-PRIMAX Software (Bd) Ltd. এর ERP Programmer পদে দায়িত্ব পালন করেন ।

এ বিজয়ের জন্য ড. আরেফিন-ববী প্যানেলের পক্ষ থেকে বিসিএস এর সম্মানীত সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সকল সদস্যের সমন্বয়ে নির্বাচনী ইশতেহার পরিপূর্ণভাবে বাস্তবায়নের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন । স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য বিসিএস এর প্রতিটি সদস্য যথাযথ অবদান রাখতে বদ্ধপরিকর বলে জানিয়ে যেকোন আইসিটি সংশ্লিষ্ট কার্যক্রমে বিসিএস এর প্রতিনিধি অন্তর্ভুক্তির জন্য নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে আহ্বান জানানো হয় ।

উল্লেখ্য যে, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় । সর্বশেষ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁও শের-ই-বাংলা নগর আদর্শ মহিলা কলেজে এর নির্বাচন অনুষ্ঠিত হয় । সংস্থাটির প্রতিষ্ঠাকালীন সময়ে প্রেসিডেন্ট ছিলেন বুয়েটের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মতিন পাটোয়ারী ।