মুরাদনগরে পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবক আটক, মোবাইলকোর্টে ২বছরের সাজা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

আব্দুল আলীম,মুরাদনগর । এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে কুমিল্লার মুরাদনগর উপজেলার ডি আর সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকল সরবরাহ করতে যাওয়ায় ৩ যুবককে আটক করে কারাদন্ডসহ অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রবিবার বিকেলে এই মোবাইলকোর্ট পরিচালনা করেন মুরাদনগর উপজেলার ভারপ্রাপ্ত নিবার্হী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা।দন্ডপ্রাপ্তরা হলো উপজেলার মুরাদনগর সদরের মঙ্গল মিয়ার ছেলে সুমন মিয়া(২১), ফরিদ উদ্দিনের ছেলে কাউছার ও আবদুল মালেক মিয়ার ছেলে রিমন মিয়া।

জানা যায়, রবিবার চলমান এসএসসির গনিত বিষয়ের পরীক্ষা চলাকালে ডিআর সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে সমাধান শেষে নকলে কপি পরীক্ষা কেন্দ্রে দিতে গিয়ে ম্যাজিস্ট্রেটের হাতে আটক হয়। তাদের হাত থেকে প্রশ্নপত্র ও নকলের কপি উদ্ধার করে পাবলিক পরীক্ষা অপরাধ সমূহ আইন ১৯৮০এর ৯-(গ) ধারায় প্রত্যেককে ১০০ টাকা অর্থদন্ড সহ ২ বছরের কারাদন্ড প্রদান করে কুমিল্লা কারাগারে প্রেরণ করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা বলেন চলমান এসএসসি পরীক্ষাসহ সকল পাবলিক পরীক্ষা নকলমুক্ত ভাবে গ্রহন করতে প্রশাসন সর্বদা সতর্ক রয়েছে। নকলমুক্ত শিক্ষাই জাতির মেরুদন্ড। নকলের বিরুদ্ধে আমাদের এই অভিযান চলমান থাকবে।