কেন্দুয়া পৌরসভায় ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৪

নতুন কোন করারোপ ছাড়াই নেত্রকোণার কেন্দুয়া পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের সংশোধিত বাজেট এবং ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে ।রবিবার (৩০জুন) দুপুরে কেন্দুয়া পৌরসভা হলরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দুই বারের নির্বাচিত পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা এ বাজেট ঘোষণা করেন ।

আগামী অর্থ বছরে ২৮ কোটি ৩০ লক্ষ ৫৬ হাজার ১৯৩ টাকা ৫৯ পয়সা আয় নির্ধারণ করা হয়েছে । এর মধ্যে ২৬ কোটি ২৭ লাখ ০২ হাজার ৮ শত ০৪ টাকা ব্যয় ও স্থিতির পরিমাণ ধরা হয়েছে ২ কোটি ০৩ লাখ ৫৩ হাজার ৩ শত ৮৯ টাকা ৫৯ পয়সা ।

এ সময় অবস্থিত ছিলেন, কেন্দুয়া পৌরসভার সহকারী প্রকৌশলী মোহাম্মদ সাইদুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী রাজু আহমেদ, হিসাব রক্ষক সেলিম উদ্দিন, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সুধীজন ।

বাজেটে আয় ও ব্যয়ের যে সব খাতওয়ারি বাজেট ঘোষণা করা হয় , এর মধ্যে রাজ-রাজেশ্বরী খাল খনন ও ওয়াকওয়ে নির্মাণ, আরসিসি ড্রেন কাম ফুটপাত নির্মাণ এবং আরসিসি রাস্তা নির্মাণ গুরুত্বপূর্ণ ।কেন্দুয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুল হক ভূঞা পৌরসভার সার্বিক উন্নয়নে সকল মহলের সব রকমের সহযোগিতা কামনা করেন ।