শিবগঞ্জে ইউএস ভিসা ও গ্রীন কার্ডের প্রলোভন দেখিয়ে ১৪ লক্ষ টাকা নিয়ে উধাও

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৪

মিজানুর রহমান।বগুড়ায় ইউএস এম্বাসি হতে ভিসা ও গ্রীন কার্ডের প্রলোভন দেখিয়ে ১৪ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে এক প্রতারক চক্রের বিরুদ্ধে।

অভিযোগ সুত্রে জানা যায়, বগুড়ার দুপচাচিয়া উপজেলার ছোট বেড়াগ্রামের শমসের আলী মন্ডলের মেয়ে প্রবাসীর স্ত্রী মনোয়ারা বেগমের এক পূর্ব পরিচিত ইউএস এম্বাসি হতে ভিসা ও গ্রীন কার্ড দিবে মর্মে বগুড়ার শিবগঞ্জ উপজেলার পিরব ইউনিয়ন ভালুকখালী গ্রামের আশরাফুল ইসলামের সাথে ২১ লক্ষ টাকার শর্তে চুক্তি হয়।

শর্ত মতে গত এক বছর পূর্বে পাঁচ ভরি সোনার গহনা বিক্রি বাবদ ৫ লক্ষ টাকা ও পর্যায়ক্রমে তাকে মোট ১৪ লক্ষ টাকা প্রদান করে। তারপর সে ভিসা আজ দিবো কালদিবো বলে কালক্ষেপন করতে থাকে। একপর্যায়ে সে ভিসা ও গ্রীন দিতে ব্যর্থ হলে।

সে টাকা ফেরত দিবে মর্মে অঙ্গীকার করে। গত মাসের ২৭/৬/২০২৪ ইং তার বসতবাড়িতে গিয়ে টাকা ফেরত চাহিলে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে, নিষেধ করলে আরও ক্ষিপ্ত হয়ে মারমুখী আচরণ শুরু এবং প্রাননাশের হুমকি দেয়, আর বলে আবার টাকা চাইতে আসলে, জীবন নিয়ে ফিরে যেতে পারবি না।

এবিষয়ে ভুক্তভোগী মনোয়ারা বেগম বলেন, আমরা সর্বস্বান্ত, প্রথমে আবদুল হান্নান নামের এক হাফেজ হুজুর সে আমাদের এলাকায় কোরআন পড়ায় ও বিয়ে সাদির ঘটকালি করে তার মাধ্যমে আশরাফুল ইসলামের সাথে পরিচয় এবং সক্ষতা গড়ে উঠে।

তারপর জানতে পারি আশরাফুল এভাবে প্রতারণা করে লক্ষ, লক্ষ টাকা হাতিয়ে নিয়ে অনেক মানুষকে সর্বস্বান্ত করেছে। এ কাজের সঙ্গে তার স্ত্রী কোহিনূর বেগমও জড়িত রয়েছে।এবিষয়ে শিবগঞ্জ থানার এসআই বেলাল হোসেন বলেন, তদন্ত করে করে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।