গোমস্তাপুরে ট্রাফিকের কাজ করছে স্বেচ্ছাসেবীরা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২৪

মোঃ তুহিন গোম।চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের আড্ডা বাজারে ট্রাফিকের দায়িত্ব নিয়েছে স্বেচ্ছাসেবীরা শনিবার ( ১০ আগস্ট সকাল থেকে বিভিন্ন রাস্তার মোড়ে যানজট নিরসনের জন্য তাদের কাজ করতে দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কে অবস্থান নিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা। কারো হাতে লাঠি, মুখে বাঁশি।
ট্রাফিক পুলিশের মতো ইশারা-ইঙ্গিতের মাধ্যমে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছেন তারা। এদিকে রাস্তায় পুলিশ প্রশাসনকে দেখা যায়নি। তবে সতর্কতা অবস্থানে দেখা গিছে সেনাবাহিনীদের।

সকাল থেকেই গোমস্তাপুরে বিভিন্ন মোড়ে মোড়ে উদ্যোগে অবস্থান করে।যাতে যানজট না হয়।’এতে অনেক সাধারণ মানুষ, শিক্ষার্থীদেরকে বিভিন্ন খাবার দিয়ে সহযোগিতা করেছেন অনেক পথচারী।এবং দুপুরের কর্মরত শিক্ষার্থীদের কে খাবারের ব্যবস্থা করেছেন বাজারে এক চাচা।আড্ডা বাজারে যেসব প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা ট্রাফিকের দায়িত্ব পালন করেছেন: নাচোল সরকারি কলেজর ছাত্ররা এবং স্থানীয় স্কুলের ছাত্রছাত্রীরা ।

নাচোল সরকারি কলেজের শিক্ষার্থী মোঃ তুহিন, সাহিন, হেলাল উদ্দিন , মেহেদি হাসান এদের সকলেই বাজার মনিটরিং করেছেন: নাচোল সরকারি কলেজের ছাত্র মোঃ তুহিন বলেন এ অবস্থায় বাজার বাসীকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা আমাদের দায়িত্ব। এই দায়িত্ব বোধ থেকে সড়কে যানজট নিয়ন্ত্রণে নেমেছি।ট্রাফিক পুলিশ সদস্যরা দায়িত্বে না আসা পর্যন্ত এই কাজ চালিয়ে যাব।’
পথচারীরা বলেন, ‘আমরা খুবই খুশি। সাধারণ শিক্ষার্থীরা রাস্তায় যানজট নিরসনের জন্য কাজ করছে। এতে আরো বেশি ভালো লাগছে।’ তারা বলেন, নতুন উদ্যোগে, নতুন উদ্যমে দেশটি এগিয়ে যাক।ভ্যান চালক জসিম জানান, ছাত্ররা ট্রাফিকের দায়িত্ব পালন করছে, দেখে খুব ভালো লাগছে।।