সালথা থানায় পুলিশের কার্যক্রম শুরু

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৪

সাজ্জাদ হোসেন।ফরিদপুর জেলার সালথা থানা পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। সকল পুলিশ সদস্য থানায় ফিরে সোমবার (১২ আগস্ট) থেকে শুরু করেছেন কার্যক্রম।

সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ ফায়েজুর রহমান (পিপিএম) জানান, আমরা আজ থেকে পুলিশি কার্যক্রম শুরু করেছি। খুব শীঘ্রই থানার কার্যক্রম স্বাভাবিক হবে বলে জানিয়েছেন তিনি।উল্লেখ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতন হলে দেশের বিভিন্ন থানায় ও পুলিশের ওপর হামলা – ভাঙচুর – অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আর এতে থমকে যায় থানা পুলিশের কার্যক্রম। আতঙ্কে গা- ঢাকা দেন অনেক পুলিশ সদস্য।

এরপর ৬ আগস্ট থেকে কর্মবিরতির ঘোষণা দেয় বাংলাদেশ পুলিশ অধস্তন কর্মচারী সংগঠন। এর পরিপ্রেক্ষিতে দেশের বেশির ভাগ থানার পুলিশসহ বিভিন্ন ইউনিটের সদস্যরা কর্মবিরতিতে চলে যান। এতে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়।পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ইউনিটের কর্মকর্তা ও ফোর্সকে বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যার মধ্যে কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দিয়েছিলেন পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

কিন্তু এরপরও অনেক জায়গায় পুলিশ সদস্যরা থানায় যোগ না দিয়ে ১১ দফা দাবি জানিয়ে তাদের কর্মবিরতি চালিয়ে যেতে থাকেন।
১১ দফা পূরণ না হওয়া অবধি ও পুলিশে সংস্কার না হওয়া পর্যন্ত কাজে ফিরবেন না বলেও হুঁশিয়ারি দেন পুলিশ সদস্যরা।রোববার (১১ আগস্ট) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে আগামী বৃহস্পতিবারের মধ্যে পুলিশকে কাজে যোগ দেয়ার আহ্বান জানান অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠকের পর পুলিশে সংস্কারের দাবিতে কর্মবিরতিসহ সব কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।