ইপিজেড থানা জামায়াতের কর্মী সম্মেলন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৪

মোঃ মামুন মোল্লা।আজ বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতার চেতনার নামে ভারতের চেতনাকে কার্যকর করেছে। আওয়ামী লীগ নামক ফ্যাসিস্ট স্বৈরাচারী সরকারকে ক্ষমতায় এনেছিল মঈনউদ্দিন, ফখরুদ্দিনরা। তারা জাতিকে কিছুই দিতে পারে নাই, ব্যাংকসহ অনেক কিছু লুটেপুটে খেয়েছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ইপিজেড থানার উদ্যোগে মাইলের মাথার লিলি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বিশাল কর্মী সম্মেলনে তিনি উপরোক্ত কথা বলেন। ইপিজেড থানা জামায়াতের আমীর আবুল মোকাররমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, সংসদীয় দলের সাবেক হুইপ, চট্টগ্রাম মহানগরী আমীর ও সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও নগর জামায়াতের নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন ও নগর জামায়াতের এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত সেক্রেটারি মুহাম্মদ হাবিবুর রহমান, থানা কর্মপরিষদ সদস্য এবং ৩৯ নম্বর ওয়ার্ড আমীর ওসমান গণি, আবদুল্লাহ আল আরিফ, সাংবাদিক মুহাম্মদ হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মুহাম্মদ শাহজাহান আরও বলেন, ২৮ অক্টোবর ২০০৬ সালে পল্টনে লগি-বৈঠা দিয়ে মানুষ হত্যা করে অরাজক পরিবেশ সৃষ্টি করেছিল। ২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারিতে দেশপ্রেমিক ৫৭ জন সেনা কর্মকর্তাকে হত্যা করেছিল। আওয়ামী লীগ বন্দর নিয়ন্ত্রণ করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছিল। তাদের ক্ষমতায় আসার উদ্দেশ্য দেশের উন্নয়ন নয়, পার্শ্ববর্তী দেশকে সুবিধা দেয়া। আওয়ামী লীগ কখনো গণতন্ত্রে বিশ্বাস করে না, লুটপাটে বিশ্বাস করে। বাংলাদেশের দামাল ছেলেরা দেশকে দ্বিতীয়বার স্বাধীন করেছে। শেখ হাসিনা বলেছেন যত গুলি করতে হয় কর, যত লাশ পড়ার পড়ুক আমি গণভবন ছাড়ব না। কিন্তু দেশের সর্বস্তরের জনগণ ছাত্র-জনতার পক্ষে থাকায় খুনি স্বৈরাচারী শাসক ভারতে পালাতে বাধ্য হয়েছেন।

প্রধান বক্তার বক্তব্যে মহানগরী আমীর শাহজাহান চৌধুরী বলেন, আল্লাহ তায়ালা মুমিনের জান-মাল জান্নাতের বিনিময়ে কিনে নিয়েছেন। তাই আমাদেরকে জেল-জুলুম ও জীবনের ভয়ে কুণ্ঠিত হলে চলবে না। বরং সকল প্রতিক‚লতা উপেক্ষা করে দ্বীনকে বিজয়ী করার প্রচেষ্টা চালাতে হবে। কারণ, জীবন-মৃত্যুসহ সবকিছুই হয় আল্লাহর পক্ষ থেকে। এর ব্যতিক্রম চিন্তা করা অবশ্যই শিরক। তাই ইসলামী আন্দোলনের কর্মীদেরকে দ্বীন সম্পর্কে স্বচ্ছ ও সহীহ জ্ঞান অর্জন করতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে তা যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে।