কলমাকান্দায় মেয়াদহীন খাদ্যসামগ্রী রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৪

নাজমুলহুদা। নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী মজুত রাখার দায়ে দুই ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে পূর্ববাজার এলাকায় সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালানা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. শহিদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর ক্যাপ্টেন মো. আসিফ প্রামানিক নুহাস ও কলমাকান্দা থানার উপপরিদর্শক আকিকুল ইসলাম।
দন্ডপ্রাপ্ত ব্যবসায়ী হলেন, কলমাকান্দা সদর ইউনিয়নের বাসাউড়া গ্রামের যুতীশ সাহার ছেলে উৎপল সাহা (৩৫) ও আনন্দপুর গ্রামের অধীর দেবনাথের ছেলে অঞ্জন দেবনাথ (৩৫)।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) মো. শহিদুল ইসলামের নেতৃত্বে কলমাকান্দা পূর্ব বাজারের দুটি গুদামে অভিযান চালানো হয়। এসময় ব্যবসায়ী উৎপল সাহা ও অঞ্জন দেবনাথের গুদামে মেয়াদোত্তীর্ণ (জুস, চিপস, বিস্কুট) প্রায় ২১ হাজার ৪০০শত টাকা মূল্যের খাদ্যসামগ্রী জব্দ করে আগুনে বিনষ্ট করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত ব্যবসায়ী উৎপল সাহা ও অঞ্জন দেবনাথকে ২৫ হাজার টাকা জরিমানা করেন।এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) মো. শহিদুল ইসলাম বলেন, সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় জব্দকৃত মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী আগুনে বিনষ্ট করা হয়েছে। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারায় দুই ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।