মাধবপুরে দেশিয় অস্ত্র সহ ৪ ডাকাত এখন পুলিশের খাঁচায়

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

মোঃশামীম মিয়া।হবিগঞ্জের মাধবপুরে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে মাধবপুর থানা পুলিশ।গ্রেফতারকৃতরা হলেন চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের উলুকান্দি গ্রামের মোঃ জালাল উদ্দিনের ছেলে সালমান উদ্দিন (৩৩), শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর এলাকার মৃত জলফু মিয়ার ছেলে মোঃ স্বপন মিয়া(৩১), মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের বাখরনগর গ্রামের আলেক চৌধুরীর ছেলে জীবন চৌধুরী (২৫), একই উপজেলার হারিছপুর গ্রামের মোঃ সোয়াব আলীর ছেলে মোঃ নাসির মিয়া(৫৬)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে নগদ ৩৪ হাজার টাকা,২ টি মোবাইল ফোন একটি প্রাইভেট কার ও ডাকাতি কাজে ব্যবহৃত দুটি ধারালো রাম দা উদ্ধার করা হয়। মাধবপুর থানার অফিসার্স ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন জানান, গত ৬ সেপ্টেম্বর আনুমানিক রাত ১২ টার দিকে সিলেটের স্থানীয় বাসিন্দা মছরুর আহমেদ তার মেয়ের জামাই বিদেশযাত্রী ওমর মোস্তফাসহ পরিবারের ৮ জন সদস্য ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে একটা মাইক্রোবাস যোগে রওয়ানা হয়।পরে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার বুধন্তি এলাকায় পৌছালে উল্লেখিত ডাকাত দলের সদস্যসহ আরও অজ্ঞাত ১০-১২ জন ডাকাত তাদের গাড়ির উপর দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করে।

মছরুর আহমেদের মাইক্রোবাস ছিনতাই করে এবং তাদের হাত, মুখ বেধে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা শাহজাহানপুর ইউনিয়নে সুরমা চা বাগানের ফয়েজাবাদ নামক স্থানে নিয়ে যায়। সে সময় তাদের সাথে থাকা নগদ প্রায় ৮১ হাজার টাকা,১০ ভরি স্বর্ণালংকার, ৮টি মোবাইল ছিনিয়ে নিয়ে যায়।এ ঘটনায় মাধবপুর থানায় মছরুর আহমেদ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলা আমলে নিয়ে আসামীদের ধরতে মাধবপুর থানার অফিসার্স ইনচার্জ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে বুধবার (১১ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪ জন ডাকাতকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩৪ হাজার টাকা,২ টি মোবাইল ফোন একটি প্রাইভেট কার ও ডাকাতির কাজে ব্যবহৃত দুটি ধারালো রাম দা উদ্ধার করা হয়।মাধবপুর থানার অফিসার্স ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন জানান, আসামিদের গ্রেফতার করে হবিগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।বাকী আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।