কেন্দুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে গোয়ালের গরু ও ধান পুড়ে ছাই

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় পূর্বশত্রুতা বশত ভয়াবহ অগ্নিসংযোগের ঘটনায় ২৫ মণ ধান, মোট চারটি গরুর দুটি আহত ও দুটি গাভীন গরু পুড়ে ভস্মীভূত হয়ে গেছে ।রবিবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টায় উপজেলার পাইকুড়া ইউনিয়নের পাইকুড়া গ্রামের নাগডর পাড়ায় এ ভয়াবহ অগ্নিসংযোগের ঘটনাটি ঘটে ৷

সোমবার (১৬ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে জানা যায়, মৃত তাহের উদ্দিনের ছেলে দিন মজুর মোঃ সাইফুল ইসলামের সহায় সম্বল বলতে বাড়ি ও একটি বাছুর গরুসহ চারটি গরু ছিলো । ইতোমধ্যে ভস্মীভূত দুটি গরুর একটি তিন মাসের ও একটি পাঁচ মাসের গাভিন ছিলো । যার আনুমানিক মূল্য দুই লাখের বেশি । অন্যদিকে আহত দুটির একটি বাছুর ও মা গরুর শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে ৷ এই দুটি গরুকে বাঁচাতে গিয়ে দিন মজুর মোঃ সাইফুল ইসলামের স্ত্রী মোছাঃ তাসলিমা আক্তারও আগুনে পুড়ে আহত হন । তাছাড়া গোয়ালের টাইলে রাখা ২৫ মণ ধান পুড়ে প্রায় ৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয় ।

ভুক্তভোগী মোঃ সাইফুল ইসলাম বলেন, আমার সব কিছু শেষ হয়ে গেছে । গোয়ালে কয়েল, বৈদ্যুতিক সংযোগ ও মশা তাড়ানোর কোন রকমের ধোঁয়া ছিলো না । এমনিতেই আগুন লাগার কথা নয় । হয়তো কেউ ইচ্ছে করেই এই আগুন লাগিয়েছে । আমি সবার সহযোগিতা কামনা করছি ।প্রতিবেশী সাফিয়া আক্তার বলেন, দাউ দাউ করে আগুন জ্বলছিলো । পরে বাড়ির সবাই মিলে আগুন নিয়ন্ত্রণে আনে । কিভাবে আগুন লেগেছে বলতে পারি না ।এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, খুবই দুঃখজনক । উপজেলা প্রশাসনের পক্ষে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে ।