চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানা ওসি বিহীন/ অবাদে চলছে মাদক ব্যবসা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪

মোঃ শহিদুল ইসলাম।চাপাই নবাবগঞ্জ জেলার অতি গুরুত্বপূর্ণ একটি থানা শিবগঞ্জ, রাজনৈতিক, অর্থনৈতিক ও ভূগোলিক সবদিক দিয়েই একই গুরুত্বের সাথে এই থানা কে সবাই প্রাধান্য দিয়ে থাকে। অথচ প্রায় এক মাস ধরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)ছাড়া চলছে শিবগঞ্জ থানা।

তাই থানার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে মনে করছেন সচেতন নাগরিক সমাজ মহল। জানা গেছে গত ২৫ আগস্ট শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেনকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করলে ওই দিনেই ওসি (তদন্ত) সুকমোল চন্দ্র দেবনাথ এর কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়ে চলে যান। পরে সুকমোল চন্দ্র দেবনাথ ও গত ১৫ই সেপ্টেম্বর কোর্ট পরিদর্শক হিসাবে বদলি হন। এর গোমস্তাপুর থানার ওসি তদন্ত আরমান হোসেনকে শিবগঞ্জ থানায় বদলি করা হয়। তিনি এখন ওসির ও বর্তমানে দায়িত্ব পালন করে আসছেন। তবে প্রায় একমাস হলেও এখন পর্যন্ত শিবগঞ্জ থানায় নতুন কোনো ওসি পদায়ন করেন নাই।

বিষয়টি নিয়ে জেলা পুলিশ বলেছেন শিগগিরই শিবগঞ্জ থানায় নতুন ওসি পদায়ন করানো হবে। স্থানীয় সচেতন মহলের মতে শিবগঞ্জ থানা ভারতের সীমান্তবর্তী থানা হওয়ায় এখানে অবাদে মাদক সন্ত্রাসীদের উৎপাত বেড়েই চলেছে এবং বিশেষ করে সীমান্তবর্তী ইউনিয়নগুলোতে নির্বিঘ্নে চলছে মাদকের রমরমা ব্যবসা। ফলে সাধারণ জনজীবন বিপন্ন হয়ে পড়েছে রাস্তায় ছিনতাই ডাকাতি মত জঘন্য অপরাধগুলো দিন দিন বেড়েই চলেছে।

সচেতন মহল বলছেন বিশেষ করে ভোলাহাট রোডে মোবারকপুর, দাইপুখুরিয়া ইউনিয়নের শেষ সীমানা কলমুগাড়া ভোলাহাট রোড, সোনামসজিদ মুসলিমপুর মহাসড়ক, চৌডালা রোড পুসকুনি ডাকাতির অভয়ারণ্য গড়ে উঠেছে ও ব্যাহত হচ্ছে সাধারণ মানুষের জনজীবন। সন্ধ্যা নামলে ই পথচারীদের মনে ডাকাতির আতঙ্ক। স্থানীয় সচেতন মহল ছিনতাই ডাকাতের বিষয়গুলো মাদক ব্যবসায়ীদের ও সেবনকারীদের দায়ী করছেন। তাই থানাই জরুরী একজন কর্মঠোর ওসি পদায়ন করে মাদক সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গুলো তৎপরতা বাড়ানোর আহ্বান।