র‌্যাব-৭, চট্টগ্রামের মাদকবিরোধী অভিযানে চন্দনাইশ থানা এলাকা হতে ২০১৫ পিস ইয়াবা উদ্ধার সহ দুইজন মাদক ব্যবসায়ী গ্রেফতার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৪

মামুন মোল্লা।বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানাধীন দোহাজারী পৌরসভার ৭ নং ওয়ার্ড এর নাসির মোহাম্মদ পাড়ার একটি টিনশেড ঘরের ভিতরে মাদকদ্রব্য ইয়াবা মজুদ রেখে বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৪ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখে আনুমানিক ১৫৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্নিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ১। মোঃ মতিউর রহমান (৪৪), পিতা- মৃত আফতাব উদ্দিন, সাং- কেন্দুয়া, থানা- তারাকান্দা, জেলা- ময়মনসিংহ, বর্তমানে- নাসির মোহাম্মদ পাড়া, ৭ নং ওয়ার্ড, দোহাজারী পৌরসভা, থানা- চন্দনাইশ, জেলা- চট্টগ্রাম এবং ২। মোঃ হাসান (৪০) (রোহিঙ্গা), পিতা- মৃত আব্দুল জব্বার, সাং- ১১ নং রোহিঙ্গা ক্যাম্প, মাঝি জমির হোসেন, ২ নং বালুখালী, থানা- উখিয়া, জেলা- কক্সবাজার’দের আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশিকালে আসামিদের পরিহিত প্যান্টের পকেট থেকে নিজ হাতে বের করে দেওয়া মতে ২০১৫ পিস ইয়াবা উদ্ধার সহ আসামিদের গ্রেফতার করা হয়।আটককৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার হতে মাদকদ্রব্য ইয়াবা সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট খুচরা ও পাইকারি বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদক এর আনুমানিক মূল্য ৬ লাখ টাকা।গ্রেফতারকৃত আসামিদের এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদেরকে চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।