শরীয়তপুরে অবৈধ বাল্কহেডের ধাক্কায় নির্মাণাধীন ফুট ওভার ব্রিজ ভেঙে শ্রমিক আহত, চালক আটক

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২৪

রাকিব হোসাইন।শরীয়তপুরে বালু বাহি অবৈধ বাল্কহেডের ধাক্কায় কীর্তিনাশা নদীর উপর নির্মাণাধীন একটি ফুট ওভার বেইলি সেতু ভেঙে নির্মাণ শ্রমিক আহত হয়েছে।এঘটনায় দুইজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে জনতা।

বুধবার (০২ অক্টোবর) সকালে শরীয়তপুরের নড়িয়া বাজার সংলগ্ন কীর্তিনাশা নদীর উপর নির্মাণাধীন ফুট বেইলি সেতুতে এঘটনা ঘটে।স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়।দীর্ঘ ৭ বছর যাবত কীর্তিনাশা নদীর উপর নির্মাণাধীন রয়েছে ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজ।

গত বছর ডিসেম্বর মাসে পুরোনো সেতুটি ভেঙে ফেলা হয়।এরপর থেকে নদী পারাপাড়ের জন্য ট্রলারের ব্যবস্থা থাকলেও জনসাধারণের হাঁটার সড়ক স্বাভাবিক রাখতে নদীর উপর নির্মাণ করা হচ্ছিল একটি বেইলি সেতু।বুধবার সকাল ৯ টার দিকে একটি বালুভর্তি বলগেট ফুট বেইলি সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় সেতুর পিয়ারের সাথে ধাক্কা দেয়।

এতে সেতুটির একটি অংশ ভেঙে পরে। এসময় সেতুর উপরে কাজ করা অবস্থায় এক নির্মাণ শ্রমিক আহত হয়।পরে স্থানীয়রা বলগেটের চালক মো. হাসান হাওলাদার ( ৩০) ও সোহেল কিবরিয়া (২৬) নামে দুইজনকে আটক করে নড়িয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বলগেটটিও জব্দ করেছে পুলিশ।নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন মোল্লা বলেন।কীর্তিনাশা নদীর উপর নির্মাণাধীন বেইলি সেতুর সঙ্গে বলগেটের ধাক্কা দেওয়ার ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।