বিভাগীয় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হলেন মোঃ শফিউল আলম সুমন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলার মোঃ শফিউল আলম সুমন প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ এর জন্য ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন ।

তিনি উপজেলার সান্দিকোনা ইউনিয়নের টিপ্রা গ্রামের বাসিন্দা । সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সন্জু রহমানের ছেলে তিনি । তাঁর ময়ের নাম রওশন আরা বেগম । সুমন ময়মনসিংহের আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বিএসসি (অনার্স) ও এমএসসি (গণিত) ডিগ্রি সম্পন্ন করেন । ২০১৩ সালের ৯ ডিসেম্বর শিক্ষকতা পেশায় যোগদান করেন । বর্তমানে তিনি উপজেলার চরখিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত । ব্যক্তিগত জীবনে বিবাহিত । অবসরে গান, কবিতা ও ইসলামি সঙ্গীত শুনার পাশাপাশি প্রায়শই গাইতেও ভালোবাসেন তিনি ।

মোঃ শফিউল আলম সুমন বলেন, প্রতিটি স্বীকৃতি ও অর্জন সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা বাড়িয়ে দেয় । আমি যেনো জাতীয় পর্যায়েও সেই অর্জন ধরে রাখতে পারি সবার কাছে এই দোয়া কামনা করছি ।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আমিনুল ইসলাম মুঠোফোনে জানান, এই অর্জনে আমরা প্রাথমিক শিক্ষা পরিবার ভীষণ আনন্দিত । আশা করি জাতীয় পর্যায়েও এই কৃতিত্ব বজায় থাকবে ।

উল্লেখ্য প্রথমে গত ১১সেপ্টেম্বর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক পরে গত ২৬ সেপ্টেম্বর জেলা পর্যায়ে এবার গত বুধবার (২ অক্টোবর) বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জেলা প্রাথমিক শিক্ষা পদক কমিটি ঘোষিত ফলাফলে সেই শ্রেষ্ঠত্ব অর্জন করলেন বলে জানা যায় বিভিন্ন সূত্রে ।