ফরিদপুর জেলার শ্রেষ্ঠ ওসি সালথা থানার ফায়েজুর রহমান

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৪

সাজ্জাদ হোসেন।  আইনশৃঙ্খলা রক্ষায় অসামান্য অবদান রাখায় এ বছর ফরিদপুর জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ ফায়েজুর রহমান (পিপিএম)।

সোমবার দুপুরে ফরিদপুর পুলিশ সুপারের সম্মেলন কক্ষে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ফায়েজুর রহমানকে জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করা হয়।সভা শেষে ফরিদপুর পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম তার হাতে শ্রেষ্ঠ ওসির সম্মাননা স্মারক ক্রেস্ট তুলে দেন। ফায়েজুর রহমান ২০২৩ সালের ১৫ ডিসেম্বর সালথা থানার ওসি হিসেবে যোগদান করেন।

ক্রেস্ট প্রদানের সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শৈলেন চাকমা (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ, সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) মো. ইমরুল হোসেন প্রমূখ।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ফায়েজুর রহমান সালথা থানায় যোগদানের পর সহিংসতা বন্ধে নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করেছেন। এলাকায় শান্তি ফিরিয়ে আনতে তার চেষ্টা অব্যাহত।এছাড়া আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধী আটক, মাদক নিয়ন্ত্রণ, মামলা গ্রহণসহ চুরি-ডাকাতির ঘটনার রহস্য উদঘাটনে ব্যাপক ভূমিকা রেখেছেন ফায়েজুর রহমান। যে কারণে তাকে জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করা হয়েছে।

ফায়েজুর রহমান বলেন, ‘সালথায় আমরা মানবিক পুলিশ হিসেবে জনগণের সেবা করে যাচ্ছি। মানুষের নিরাপত্তা নিশ্চিত করা, অপরাধ দমন ও শান্তি শৃঙ্খলা রক্ষা করা আমাদের দায়িত্ব। তাছাড়া আমি সব সময় যেকোনো ধরণের ভালো কাজের দায়িত্ব কাধে নিয়ে সফল হতে ভালোবাসি। এর সুফল হিসেবে আজ শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছি। এতে আমাদের ভালো কাজের গতি আরও বেড়ে গেল।