ফারুক আল ফাহাদ ওলামা দল কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য নির্বাচিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৪

মামুন রাফী।গত ২ জুলাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামাদলের ১৩৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

বিএনপির অফিসিয়াল ওয়েবসাইট, মিডিয়া সেল ছাড়াও দপ্তরের দায়িত্বে থাকা আবদুস সাত্তার পাটোয়ারী কমিটির তালিকা প্রকাশ করেন।বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর হাত থেকে আনুষ্ঠানিক ভাবে ওলামাদলের কেন্দ্রীয় কমিটির আহবায়ক মাওলানা সেলিম রেজা ও সদস্য সচিব এ্যাডঃ আবুল হোসেন কমিটি গ্রহন করেন।

উক্ত কমিটি তে দ্বীপ হাতিয়ার কৃতি সন্তান, কারা নির্যাতিত ছাত্রনেতা, নোয়াখালী জেলা ছাত্রদলের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা ফারুক আল ফাহাদ কে সদস্য নির্বাচিত করা হয়। ফারুক আল ফাহাদ একজন ছাত্রনেতা। তিনি খালেদা জিয়া গ্রেফতারের প্রতিবাদ আন্দোলনে এরেস্ট হয়েছিলেন। যার মামলা এখনো চলমান।

এছাড়া ও বিএনপির সকল আন্দোলন সংগ্রামে থাকে তার সক্রিয় ভুমিকা। যার কারনে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সবাই তাকে মুল্যায়ণ করে। পরিচিতি রয়েছে বিএনপির হাই কমান্ডের নেতৃত্বের সাথে। হাতিয়া উপজেলার বুড়ির চর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে তার জম্ম। পিতা (মৃত) মাওলানা সোলাইমান ও মাতা খাদিজা খাতুন। তিন ভাইয়ের মধ্যে ফারুক আল ফাহাদ মেজু।

মুলত পারিবারিক ভাবে ই তিনি জাতীয়তাবাদী রাজনীতি তে উদ্বুদ্ধ হোন। ছোটকাল থেকে ই ধানের শীষ, জিয়াউর রহমান খালেদা জিয়ার প্রতি তার অগাধ ভালোবাসা ও আবেগ ছিলো। সেই থেকে তার বিএনপির রাজনীতি তে পথচলা শুরু। উক্ত কমিটি তে সদস্য পদ পেয়ে আপনার অনুভূতি কি? এমন প্রশ্নের জবাবে ফারুক আল ফাহাদ বলেন আমার এক্টিভিটির কারনে মাননীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাকে মুল্যায়ণ করেছেন।

আমি ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় সহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি দলের এই আমানত যেন সঠিকভাবে পালন করতে পারি সবার সহযোগিতা কামনা করছি। এবং নিজেকে আন্দোলন সংগ্রামে আরো বেশি সক্রিয় রাখার কথা জানান।