কলমাকান্দায় ভ্রাম্যমাণ আদালত জরিমানা ৫০ হাজার টাকা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২৪

নাজমুলহুদা।নেত্রকোনার কলমাকান্দায় উব্দাখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়ে বালুভর্তি একটি বলগেট ট্রলারকে আটক করেছেন ভ্রাম্যমান আদালত।

এ সময় আদালত বালু উত্তোলনকারী মঙ্গল মিয়া (৫০) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। মঙ্গলবার রাতে সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ অভিযান চালান।

দন্ডপ্রাপ্ত মঙ্গল মিয়া ফকিরদিয়া, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়ার মৃত মতি মিয়ার ছেলে।স্থানীয় লোকজন ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উব্দাখালী নদীর কান্দাপাড়া এলাকায় কোনো ধরনের ইজারা ছাড়াই ড্রেজিং মেশিন দিয়ে বেশ কিছুদিন ধরে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। খবর পেয়ে সেখানে অভিযান চালান উপজেলা প্রশাসন। অভিযানে ঘটনাস্থলে মঙ্গল মিয়া অবৈধভাবে বালু উত্তোলন করায় তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম বলেন, বালু উত্তোলনের খবর পেয়ে কান্দাপাড়া এলাকায় অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪(গ) এবং ১৫(১) ধারা অনুযায়ী বালু উত্তোলনকারী মঙ্গল মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম জানান।