কলমাকান্দায় পাহাড়ী ঢলের পানির স্রোতের ভেসে গেছে এক শিশু

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২৪

নাজমুল হুদা বিদ্যুৎ।নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ি ঢলের পানির স্রোতে সাত বছর বয়সী বৃষ্টি ঋষি নামে এক শিশু ভেসে গেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো সন্ধান পাওয়া যায়নি।

আজ শনিবার (১৩ জুলাই ) সকাল ৭ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বাবনি গ্রামের কাঁচা রাস্তার ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় পাহাড়ি ঢলের পানির স্রোতে এ ঘটনাটি ঘটেছে।নিখোঁজ শিশু বৃষ্টি ঋষি একই ইউনিয়নের বগাজান গ্রামের কৃপেন্দ্র ঋষি ও ববিতা ঋষি দম্পতির মেয়ে। আগ বকাজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী ছিল।

প্রত্যক্ষদর্শী ও নিখোঁজ শিশু বৃষ্টি ঋষির পরিবার সুত্রে জানা গেছে, দুদিনের ফের ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে কলমাকান্দা উপজেলার নদ নদীর পানি বৃদ্ধি পেয়েছে । এতে করে প্লাবিত হয়েছে উপজেলার নিম্নাঞ্চলের বেশ কিছু কাঁচা রাস্তা । শনিবার সকাল বগাজান গ্রাম নিজ বাড়ী থেকে বৃষ্টির বড় ভাই সোহাগ ঋষি বের হন ।

এর কিছুক্ষণ পর বাবনী গ্রামে ফুটবল খেলার মাঠ সংলগ্ন কাঁচা রাস্তায় এসে পিছনে ফিরে দেখতে পায় তার ছোট বোন বৃষ্টি ঋষিকে। তারপর ওই কাঁচা রাস্তার ওপর পানি দেখে ছোট বোন বৃষ্টিকে বুঝিয়ে বাড়ীর দিকে যাওয়ার জন্য ওই ব্রীজের ওপর রেখে ভাই সোহাগ চলে যায় । এসময় প্রত্যক্ষদর্শী আব্দুল কুদ্দুছ নামে এক জেলে দেখতে পান ব্রীজ থেকে নেমে পানিতে তলিয়ে যাওয়া রাস্তায় একটা শিশু হাঁটছে।

তা দেখে তিনি তার নৌকা নিয়ে ওই শিশুর কাছে আসতে রওনা দেন। কাছাকাছি যেতে যেতেই আব্বু আব্বু বলে ওই শিশুটি তার পা পিছলে রাস্তার ওপরে পানিতে পড়ে যায়। ওই রাস্তার ওপরে পানির স্রোত থাকায় টিকতে পারে নাই শিশুটি। পানির স্রোতে ভেসে যায় বৃষ্টি ঋষি নামে শিশুটি। পরে আশপাশের লোকজন অনেক চেষ্টা করেও তার কোনো সন্ধান পাননি।

খবর পেয়ে সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান ও কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আশরাফুল ইসলাম ।কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আশরাফুল ইসলাম বলেন , জেলায় ডুবুরি দল না থাকায় কিশোরগঞ্জের ভৈরব ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। পরে চার সদস্য বিশিষ্ঠ একটি ডুবুরি দল এসে বিকেল ৩ টা থেকে ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করেছেন। বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত এই শিশুর সন্ধান পাওয়া যায়নি।