কেন্দুয়ার কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুরুতর আহত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের গামরুলী পুরানবাড়ি গ্রামের কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ আমিনুল ইসলাম গুরুতর আহত অবস্থায় রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ।

গত সোমবার (৫আগস্ট) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের চূড়ান্ত প্রেক্ষাপটে হবিগঞ্জ জেলার বানিয়াচং থানায় অগ্নিসংযোগের ফলে অররোদ্ধ ৫৪ জন পুলিশ সদস্যকে উদ্ধার করতে গিয়ে তিনি গুরুতর যখম ও আহত হন । পরে জরুরি ভিত্তিতে রাজারবাগ পুলিশ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্যে তাঁকে ভর্তি করা হয় । প্রায় নয় দিন যাবত তিনি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন ।

গত শুক্রবার (৯ আগস্ট) বাংলাদেশ পুলিশ প্রধান মো. ময়নুল ইসলাম ও ডিএমপি কমিশনার মাইনুল হাসান এবং গত রবিবার (১১ আগস্ট) অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্বে থাকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন তাঁকে দেখতে যান ও তাঁর সার্বিক খোঁজ-খবর নেন ।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ আমিনুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ৫৩ জন পুলিশ সদস্যকে উদ্ধার করা সম্ভব হয় তাঁর তত্ত্বাবধানে । পুলিশের উপর যে আক্রমণ সেটা দীর্ঘদিনের ক্ষোভের বহিঃপ্রকাশ । সময়ের সাথে সাথে সব কিছু ঠিক হয়ে যাবে । আমি সবার কাছে দোয়া চাই । তিনি আরো বলেন, আমিই একমাত্র পুলিশ প্রশাসনের বিসিএস ক্যাডার (৩১তম) যে কিনা গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছি ।

উল্লেখ্য বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গত সোমবার (৫ আগস্ট) শেখ হাসিনা সরকারের পতন হয় । এর আগে আওয়ামী লীগ সরকারের নির্দেশে পুলিশ ছাত্র-জনতার উপর নির্বিচারে গুলি বর্ষণ করে । এরই জেরে পুলিশের উপর চড়াও হয় ছাত্র-জনতা ও সংহতি প্রকাশকারী বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা ।