কারা নির্যাতিত বিএনপি নেতা মিঠুর আগমনে জুড়ীতে আনন্দ মিছিল

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৪

এস.এম আবু রায়হান।। মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি কারা নির্যাতিত বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ মিঠু জামিনে মুক্তি পেয়ে নিজ জন্মস্থান জুড়ীতে আগমন উপলক্ষে আনন্দ মিছিল করেছে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন।শনিবার, ১৭ আগস্ট বিকলে এ আনন্দ মিছিল জুড়ী ক্লাব রোডস্থ বিএনপি’র দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীতে নাশকতার অভিযোগে পল্টন থানার একটি নাশকতার মামলায় গ্রেফতার হন বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ মিঠু। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (জুড়ী ও বড়লেখা) আসনে বিএনপি’র দলীয় প্রার্থী মৌলভীবাজার জেলা বিএনপি’র সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি বিএনপি নেতা আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন আহমেদ মিঠুকে গত ২৬ জুলাই রাতে তাঁর ঢাকার বাসা থেকে আটক করে ডিবি পুলিশ। পরে তাঁকে পল্টন থানার নাশকতার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করলে আদালত তাঁর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠায়।

ছাত্র জনতার তীব্র আন্দোলন ও গণ অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে গেলে পরদিন ৬ আগস্ট বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দের সাথে জামিনে মুক্তি পান নাসির উদ্দিন আহমেদ মিঠু।জামিনে মুক্তি পেয়ে নিজ জন্মস্থান জুড়ীতে আগমন করলে আনন্দ মিছিল করেছে উপজেলা বিএনপি,অঙ্গ ও সহযোগী সংগঠন। জুড়ীতে আনন্দ মিছিল পরবর্তী পথসভায় মৌলভীবাজার জেলা বিএনপির সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু জানান, খুনি হাসিনার দুঃশাসন ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদী ছাত্র জনতার এই বিজয় যেন বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা। মনে হচ্ছে আমরা আবার স্বাধীন হলাম। এই আন্দোলনে নেতৃত্ব দানকারী তরুণদের অভিনন্দন ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন তিনি।

নাসির উদ্দিন আহমেদ মিঠু দেশের বর্তমান পরিস্থিতিতে সব ধরনের সহিংসতা থেকে নেতাকর্মীদের বিরত থাকার আহ্বান জানান। দেশে শান্তি, স্থিতিশীলতা ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সব ধরনের আক্রোশ, প্রতিশোধ ও সংঘাত পরিহার করে দেশের স্বার্থে শান্তিশৃঙ্খলা বজায় রাখার অনুরোধ জানান এই বিএনপি নেতা।

এসময় উপস্থিত ছিলেন, কুলাউড়া উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব গিয়াস উদ্দিন আহমেদ, জুড়ী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মাসুম রাজা, সিনিয়র সহ-সভাপতি মোঃ লিয়াকত আলী, সহ-সভাপতি এমএ মোহাইমিন শামীম, ডাঃ মোস্তাকিম হোসেন বাবুল, নামর হাজী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আসকর, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম, উপজেলা বিএনপি নেতা ও গোয়ালবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, উপজেলা শিক্ষা বিষয়ক সম্পাদক ইসহাক আলী, আইন বিষয়ক সম্পাদক শাহীন আহমেদ রুলন, উপজেলা বিএনপি’র সদস্য ফখরুল ইসলাম শামীম, ফাতির আলী, বিএনপি নেতা সমছু মিয়া, শাহজাহান, হারুনুর রশিদ, সিরাজুল ইসলাম, নজরুল ইসলাম, মোস্তাক খান, শুয়াই মিয়া, সেলিম আহমেদ, ছিদ্দেক আহমদ, উপজেলা কৃষক দলের সভাপতি হাজী আব্দুল কাইয়ুম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম তোলা, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোস্তাকিম আহমদ, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক নিপার রেজা, যুগ্ম আহ্বায়ক ফয়ছল আহমদ, যুগ্ম আহ্বায়ক ইমতিয়াজ গফুর মারুফ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দিবাকর দাশ, সদস্য সচিব সাইফুল ইসলাম, পশ্চিমজুড়ী ইউনিয়ন বিএনপির সদস্য সচিব ও ইউপি সদস্য সিরাজুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সোহেল আহমেদ, কলেজ শাখার আহমেদ জব্বার, সাগরনাল ইউনিয়ন ছাত্রদলের আহ্বায়ক আমির হোসেন, জায়ফরনগর ইউনিয়ন যুবদলের আহবায়ক সিরাজুল ইসলামসহ বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী। এছাড়াও অবস্থান কমসূচিতে উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।