নওগাঁয় জামায়াত নেতা হত্যাকান্ডের সাথে জড়ীত ডাকাত স্বামী-স্ত্রী আটক

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

সাইফুল ইসলাম।ছিনতাই হওয়া মোবাইল ফোনের সূত্র ধরে নওগাঁর সাপাহারে জামায়াতে ইসলামী নেতার হত্যাকারী স্বামী-স্ত্রীকে পুলিশ আটক করেছে। গত মঙ্গলবার গভীর রাতে বিশেষ অভিযান পরিচালনা করে নওগাঁর পার্শ্ববর্তী চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনা মসজিদ এলাকা থেকে জড়িত স্বামী-স্ত্রীকে তাদের নিজ বাড়ী হতে পুলিশ করেন। আটককৃত ডাকাত চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ বালিয়া দিঘী গ্রামের ভুল্লু ওরফে (ভুলুর) ছেলে রেজাউল ইসলাম রেজা (৪৮) ও তার স্ত্রী সায়মা খাতুন (৪৪)।

সাপাহার থানার অফিসার ইনচার্জ পলাশ দেব জানান, গত ৩০ আগষ্ট রাত ১০ টারদিকে সাপাহার উপজেলার আশড়ন্দবাজার হতে উপজেলা জামায়াতে ইসলামী বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার সেক্রেটারী আব্দুল্লাহিল কাফি ও তার সহযোগী মোটরসাইকেল যোগে সাপাহার সদরে আসছিলেন। পথে একদল ছিনতাইকারী দূবৃত্ত তাদের পথ রোধ করে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং জামায়াত নেতার মাথায় আঘাত করে।

রাতেই তাকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎনাধীনাবস্থায় ৩১ আগষ্ট সেখানে তার মৃত্যু হয়। পরে দলের পক্ষ থেকে সাপাহার থানায় একটি ছিনতাই ও খুনের মামলা দায়ের করা হয়। নিহত জামায়াত নেতা আব্দুল্লাহিল কাফির ছিনতাই হওয়া মোবাইল ফোনের সূত্র ধরে পুলিশের সাপাহার সার্কেল এম এম সবুজ রানা ও অফিসার ইনচার্জ পলাশ দেব সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে মঙ্গলবার দিবাগত রাতে বালিয়া দিঘী গ্রামের বাড়ী হতে হত্যা মামলার ডাকাত রেজাউলকে এবং নিহত জামায়াত নেতার ছিনতাইকৃত মোবাইল ফোন ডাকাতের স্ত্রীর সায়মার নিকট হতে উদ্ধার করে। ডাকাত রেজাউল ও তার স্ত্রী সায়মা খাতুনকে গ্রেফতার করে। কুখ্যাত ডাকাত রেজাউল এর বিরুদ্ধে ৪ টি ডাকাতি মামলা সহ মোট ৬ টি মামলা চলমান রয়েছে। বুধবার গ্রেফতারকৃত ডাকাত দম্পতিকে নওগাঁ কোর্টে প্রেরণের পর রিমান্ড চেয়ে আবেদন করবেন বলেও জানান, অফিসার ইচার্জ পলাশ দেব।