আব্দুল লতিফ তালুকদার আর নেই

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের সিংহেরগাঁও গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ তালুকদার (৯০) আর নেই ।শনিবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাত আনুমানিক সাড়ে ন’টায় বার্ধক্যজনিত পৃথিবীর মায়া ত্যাগ করে পাড়ি জমান না ফেরার দেশে ।

মুক্তিযোদ্ধা বাদেও তিনি ছিলেন একাধারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক-মানুষ গড়ার কারিগর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব -নাট্যাভিনেতা ও সুদক্ষ পরিচালক ।স্বাস্থ্য সহকারী মোহাম্মদ তারিফুজ্জামান তালুকদার রিপন বলেন, আব্দুল লতিফ তালুকদার ছিলেন বলাইশিমুল ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মৃত মতিউর রহমানের ফুফাতো ভাই এবং সিংহেরগাঁও বড় বাড়ি নিবাসী জাতির সূর্য সন্তান ।

কেন্দুয়া প্রেসক্লাবের সিনিয়র সদস্য, সাংবাদিক, নাট্যকার, অভিনেতা ও উপজেলা উদীচীর সভাপতি বাবু রাখাল বিশ্বাস তাঁর সম্পর্কে স্মৃতিচারণ করে বলেন, অস্রু দিয়ে লেখা, বাগদত্তা ও একটি পয়সা নাটকে আমারা একই মঞ্চে অভিনয় করেছি । ব্যক্তি জীবনে তিনি ছিলেন, একজন নিরহংকার, প্রচার বিমুখ, মানব দরদী, সাদা মনের মানুষ ও বীর মুক্তিযোদ্ধা । আমি তাঁর বিদেহী আত্মার চির শান্তি কামনা করছি ।