গোপালগঞ্জ আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষে নিহত এক জন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৪

শেখ ফরিদ আহমেদ।গোপালগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে একজন নিহত ও বিশজন আহত হয়েছেন বলে জানা গেছে। নিহত ব্যক্তি ঢাকার যাত্রা বাড়ি এলাকার শওকত হোসেন দিদার বলে জানান গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনিচুর রহমান। নিহত ব্যক্তি স্বেচ্ছাসেবক দলের বহরে ঢাকা থেকে এসেছিলেন বলে জানা গেছে।কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতারা টুঙ্গিপাড়ায় সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়া এলাকায় তাদের গাড়ি বহরে আওয়ামী লীগের পক্ষ থেকে হামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এসময় বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান তাজের উপর স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলায় চালিয়েছে বলে বিএনপির সূত্রে জানা গেছে।এ হামলায় এক জন নিহত এবং কমপক্ষে বিশ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী। হামলায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী গুরুতর আহত হয়েছেন। তাকেসহ অন্যান্য আহতদেরকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত জিলানীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে। জেলা বিএনপি সূত্র জানা যায় ১৩ সেপ্টেম্বর শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান তাজের গোপালগঞ্জ আগমনের পর বেদগ্রাম এলাকায় পথসভা শেষে বিকাল চারটার দিকে টুঙ্গিপাড়া যাওয়ার পথে ঘোনাপাড়া পৌঁছানোর পর আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায় বিএনপি নেতাদের গাড়ী বহরে।হামলায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানীসহ বেশ কয়েক জন আহত হয়েছেন।
আওয়ামী লীগের একটি সূত্র জানায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর নেতৃত্বে একটি গাড়ি বহর বিকালের দিকে ঘোনাপাড়া মোড় আসে।

সে গাড়ি বহরের থেকে লোকজন নেমে ঘোনাপাড়া মোড় এলাকায় থাকা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ছিড়ে ফেলে পদদলিত করে।এ ঘটনার পর স্হানীয় সাধারণ জনগন প্রতিবাদ করলে বহরে থাকা কয়েকশো বিএনপির নেতা কর্মি ঘোনাপাড়া বাজারে বিভিন্ন দোকান পাটে হামলা চালিয়ে ভাঙ্গচুর চালায়। এ হামলায় স্হানীয় গ্রাম ডাক্তার আলিমুজ্জামান চৌধুরী আলিম মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মারাত্মক আহত ।