সিরাজগঞ্জ চলছে বৃক্ষরোপণ ও বৃক্ষ মেলা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

মোঃ লিমন আলী।বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সুমদ্ধ করি বাংলাদেশ এই শ্লোগান নিয়ে প্রতিবছর পালিত হয় বৃক্ষরোপণও বৃক্ষ মেলা। গত ১১ ই সেপ্টেম্বর মুক্তির সোপানে শুরু হয়েছে সিরাজগঞ্জ বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসক সার্বিক সহযোগিতা বৃক্ষরোপণ ও বৃক্ষ মেলা।বৃক্ষ মেলা ১১ ই সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত থাকার কথা থাকলেও বাঁড়ানো হয়েছে চার দিন । ১১ ই সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর (শুক্রবার) পর্যন্ত চলবে বৃক্ষরোপণ ও বৃক্ষ মেলা।

সিরাজগঞ্জ জেলা বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোসেন বলেন আমরা প্রতিদিন বছর এই বৃক্ষ মেলার আয়োজন করে থাকি । আমাদের বৃক্ষ মেলা সাত দিনের কথা ছিল কিন্তু গাছ প্রেমিকের ভালোবাসা দেখে আমরা সবাই মুগ্ধ তাই আবারো চার দিনের সময় বাড়ানোর হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ তোফাজ্জল হোসেন বলেন সিরাজগঞ্জে গাছ প্রেমিকরা চেয়েছেন বলে সময় বাড়ানোর হয়েছে।

গাছ কিনতে এসে দর্শনার্থী বলছেন গাছ গুলো দাম একটু বেশি চাওয়া হচ্ছে এবং কম দামে গাছ দিচ্ছে না নার্সারি মালিকরা । তবুও কিনতে হচ্ছে পছন্দের গাছ ,ফুল,আম ,কাঠাল, বিভিন্ন রকমের ওষুধ গাছ ।বৃক্ষ মেলার রয়েছে সিরাজগঞ্জ জেলা নার্সিরী মালিকগণ তাঁরা বিভিন্ন রকমের গাছ নিয়ে আসতে এই মেলায়। দাম বেশি হওয়ায় এবং দর্শনার্থী কম হওয়ায় বিক্রি কম হচ্ছে যেহেতু সময় বাড়ানো হয়েছে এবং আরো দর্শনার্থী আসবেন গাছ দেখবেন আমার মনে শেষের দিনগুলোতে বিক্রি বেশি হবে ।