গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে জয়পুরহাটে সুজনের গোলটেবিল বৈঠক

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

মোঃ আবু সুফিয়ান মুক্তার।

সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ’ রাষ্ট্র ও গণতন্ত্র সংস্কারের মধ্যদিয়ে একটি গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক, মানবিক রাষ্ট্র নির্মিত হয় শীর্ষক গোলটেবিল বৈঠক জয়পুরহাটে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সুশাসনের জন্য নাগরিক (সুজন) জয়পুরহাট জেলা কমিটির আয়োজনে স্থানীয় চাইনিজ ক্যাফে অরেঞ্জ রেস্টুরেন্টে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সুজন জয়পুরহাট জেলা কমিটির সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জয়পুরহাট জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মাহমুদুল হাসান।সুজন সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শাহাবুদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন- জয়পুরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সাইফুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম, সুজন রাজশাহী অঞ্চলের পরিচালক আছির উদ্দিন, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি আবু বক্কর সিদ্দিক, আইডিইবির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আব্দুল বাতেন, জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক আমিনুর রহমান বকুল, সাংবাদিক সুজন কুমার মণ্ডল প্রমুখ।

বক্তারা বলেন, সবকিছু সংস্কারের পূর্বে আমাদের নিজেদেরও সংস্কার করতে হবে। একটি গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভেদাভেদ ভুলে সংগঠিত হতে পারলেই একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব।