গাংনীতে পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় গরুর মৃত্যুর অভিযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪

মাহাবুল ইসলাম ।মেহেরপুরের গাংনীতে পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় শাকিরুল ইসলাম নামের এক খামারীর একটি ফ্রিজিয়ান বিদেশি জাতের বাছুর গরুরু মৃত্যুর ঘটনা ঘটেছে।বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলের দিকে গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের বাহাগুন্দা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, খামারী শাকিরুল ইসলামের ৩-৪ দিন বয়সের একটি বাছুর হালকা জ্বরে অসুস্থ হলে তিনি মেহেরপুর সদর উপজেলার ইসলামনগর গ্রামের পল্লী চিকিৎসক মিলন হোসেনের স্মরণাপন্ন হন। পল্লী চিকিৎসক মিলন বাছুরটিকে চিকিৎসা হিসেবে ২টি ইনজেকশন পুশ করার কয়েক মিনিট পরেই বাছুরটি আরো অসুস্থ হয়ে পড়ে। পরের দিন বৃহস্পতিবার সকালে পরিবারের লোকজন বাছুরটির অবস্থা বেগতিক দেখে মেহেরপুর পশু হাসপাতালে নিয়ে গেলে সেখানে বাছুরটিকে আর বাঁচানো সম্ভব হয়নি।

এবিষয়ে গরুর মালিক শাকিরুলের স্ত্রী জানান, আমাদের গরুটিকে পল্লী চিকিৎসক মিলন ভুল চিকিৎসা দিয়ে মেরে ফেলেছে। আমি প্রশাসনের কাছে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। ভুল চিকিৎসায় আর যেন কারো গরু মারা না যায়।এবিষয়ে পল্লী চিকিৎসক মিলন বলেন, আমি এই গরুটির কোন চিকিৎসা করিনি। এই গরুটির চিকিৎসা করেছেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাকিবুল ইসলাম। খামারী শাকিরুল এর ছেলে প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে কথা বলেছেন, আমি শুধু স্যারের পরামর্শ অনুযায়ী ইনজেকশন পুশ করেছি।এব্যাপারে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে, তিনি ফোন রিসিভ করেনি।