খুলনা ফুলতলায় এক কিশোর ভ্যান চালিয়ে টাকা জমিয়ে ৯ম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর কথা বলা ও হাঁটতে পারা রোবট তৈরি

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৪

এম মোহাম্মদ ওমর।ভ্যান চালিয়ে টাকা জমিয়ে ৯ম শ্রেণী শিক্ষার্থীর কথা বলা ও হাঁটতে পারা রোবট তৈরি
রোবটটি তৈরি করেছে খুলনা জেলার ফুলতলা উপজেলার নবম শ্রেণীর ছাত্র রাকিব। মূলত রাকিব একটি অসচ্ছল পরিবারের ছেলে। নিজের লেখাপড়ার খরচ নিজেকেই চালাতে হয় ভ্যান চালিয়ে বা অন্য কোন কাজ করে। ভ্যান চালিয়ে টাকা জমিয়ে পড়াশোনা করার পাশাপাশি অনেকদিন থেকে রোবট তৈরির স্বপ্নটাকে বাস্তবায়ন করেছে।

কিন্তু এখন সামনে এগিয়ে যাওয়ার জন্য প্রয়োজন আর্থিক সহায়তা। তাই সরকারি বা বেসরকারি যদি কোন প্রতিষ্ঠান তার দিকে হাত বাড়ায় অথবা কোন প্রবাসী সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে হয়তো তার স্বপ্নটাকে খুব সহজেই এগিয়ে নিয়ে যেতে পারবে। যদি কেউ তার সাথে যোগাযোগ করতে চান তাহলে তার নাম্বার নিচে দেওয়া হল। দর্শক এই রোবটটি তৈরি করেছে খুলনা জেলার ফুলতলা উপজেলার নবম শ্রেণীর ছাত্র রাকিব।

মূলত রাকিব একটি অসচ্ছল পরিবারের ছেলে। নিজের লেখাপড়ার খরচ নিজেকেই চালাতে হয় ভ্যান চালিয়ে বা অন্য কোন কাজ করে। ভ্যান চালিয়ে টাকা জমিয়ে পড়াশোনা করার পাশাপাশি অনেকদিন থেকে রোবট তৈরির স্বপ্নটাকে বাস্তবায়ন করেছে। কিন্তু এখন সামনে এগিয়ে যাওয়ার জন্য প্রয়োজন আর্থিক সহায়তা। তাই গণমাধ্যম কর্মীদের জানাই সরকারি বা বেসরকারি যদি কোন প্রতিষ্ঠান তার দিকে হাত বাড়ায় অথবা কোন প্রবাসী সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে হয়তো তার স্বপ্নটাকে খুব সহজেই এগিয়ে নিয়ে যেতে পারবে।