যোগ্য নেতার নেতৃত্ব ছাড়া দল পরিচালনা করা খুবিই কঠিন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৪
মিরপুর উপজেলা প্রতিনিধি ।।  কুষ্টিয়া মিরপুর উপজেলা আমলা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার শাহীন আলম, বলেছেন, যোগ্য নেতার নেতৃত্ব ছাড়া দল পরিচালনা করা খুবিই কঠিন হয়ে যায়। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা ইউনিয়ন বিএনপির কার্যালয়ে নিমতলা বাজারে। আমলা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের  নেতা কর্মী দের সাথে  শুভেচ্ছা বিনিময়ের পর এক বক্তব্যে খন্দকার শাহীন আলম এ কথা বলেন। জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় কমিটি দীর্ঘসময় পর হলেও কুষ্টিয়ায় মিরপুরের নেতৃত্বদানকারী যোগ্য নেতা খুঁজে পাবেন।।
আমি বিশ্বাস করি, সাবেক কমিটির সাধারণ সম্পাদক মো রহমত আলী রব্বান বর্তমান প্রেক্ষাপটে মিরপুর উপজেলা বিএনপির সংগঠনকে অতীতের চেয়ে আরো শক্তিশালী করে গড়ে তুলতে পারবে। খন্দকার শাহীন আলম বলেন, দল করতে হলে দলের মধ্যে আলোচনা সমালোচনায় পড়তে হয়। এতে কোন সমস্যা নেই। কতিপয় নিন্দুকরা সব সময় দল থেকে সুবিধা নিতে না পারলে তারা দলের বিরুদ্ধে নেতার বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে দলকে সংকটের মধ্যে ফেলতে চায়। সে দিকে লক্ষ্য রেখে সকলকে এক সাথে কাজ করে যেতে হবে। তিনি বলেন,আওয়ামী লীগের দুঃসাশন এদেশের জনগণ দেখেছে।
গত ১৫ বছর তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে এক তরফা নির্বাচনের মধ্য দিয়ে দেশ পরিচালনা করে। দেশের অর্থ লুটপাট করে বিদেশে পাচার করেছে। ওই লুটেরা শক্তি এখনো সক্রিয়, তাই তাদেরকে প্রতিহত করতে দলকে আরো শক্তিশালি করে গড়ে তুলতে হবে।
আমলা ইউনিয়ন বিএনপির স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার শাহীন আলম বলেন, আমরা ১৫ বছর ধরে রাজপথের আন্দোলনের সাথে ছিলাম। অনেক মামলা হামলার স্বীকার হয়েছি তবুও আন্দোলন থেকে পিছু হঠেনি। আমরা আশা করি কুষ্টিয়ায় মিরপুর উপজেলা  বিএনপি রহমত আলী রব্বানের হাত ধরে আগের যে কোন সময়ের চেয়ে আরো শক্তিশালী হয়ে উঠবে। এবং মিরপুর বিএনপির সাংগঠনিক তৎপরতার কাছে যতবড় শক্তিশালী দল আসুকনা কেন তারা আর টিকতে পারবে না। এ সময় আমলা ইউনিয়ন বিএনপি স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।