ব্যবসায় স্বাবলম্বী বালু উত্তোলন করে বিক্রি করা অসাধু ব্যবসায়ীরা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

রাকিব হোসাইন,শরীয়তপুর। শরীয়তপুর সদর উপজেলায় চিকন্দি ইউপি,তে ব্যবসায় স্বাবলম্বী যখন নদীতে অবৈধ স্থাপনা ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনকারী বালু বিক্রি করা অসাধু ব্যবসায়ীরা।

প্রশাসনিক তৎপরতা না থাকায় বেশ কিছু দিন ধরে উচ্ছ্বাসিত হয়েই এক জনের বালুর পাইপের উপর দিয়ে আরেক জনের বালুর পাইপের লাইন করে একই এলাকার( ২) জন , অসাধু ব্যবসায়ী(নূরুল হক)এবং(সোহাগ) একই সাথে একই চিকন্দি ইউনিয়নের( ১) নং ওয়ার্ড এর -পশ্চিম বগাদি নূরানী মসজিদ মাদ্রাসা- সাথে নদীতে( ২ )টি অবৈধ স্থাপনা ড্রেজার দ্বারা দীর্ঘদিন ধরে দিনের আলোয় এবং রাতের আঁধারে বালু উত্তোলন করে আসছেন “উল্লেখ্য যে প্রশাসন কেন নীরব ভূমিকা পালন করে যাচ্ছেন।

এতে ভাঙ্গনের সৃষ্টি করে যাচ্ছেন নদীর দু’পাশের ধানী জমি গুলো এবং এতে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন নদীর তীরে থাকা আবাদি জমিতে সরিষা ফুল চাষ করা চাষীরা এবং -পশ্চিম বগাদি নূরানী মসজিদ মাদ্রাসার- ছোট ছোট শিক্ষার্থীরা ।

বোমা মেশিনের উচ্চ শব্দের কারণে শিক্ষার্থীদের পড়াশোনা করতে পাড়ছে না তাদের পড়াশোনার বিঘ্ন ঘোটাচ্ছে এই অবৈধ স্থাপনা ড্রেজার দিনের আলোয় যেমন তেমন রাতের অন্ধকারে আরো ভয়ংকর রূপ নেয় এই বোমা মেশিন।
রাতে ঘুমাতে গেলেও ঘুমাতে পারছেন ,না এই নূরানী মাদ্রাসার শিক্ষার্থীরা- সরজমিনে গিয়ে নূরানী মাদ্রাসার শিক্ষার্থী এবং অভিভাবকদের সাথে কথা হয় তখন তারা ক্ষোভ প্রকাশ করেছেন অনতিবিলম্বে তারা এই বোমা মেশিন বন্ধের
করেছেন ।

ঘটনা প্রসঙ্গ নিয়ে কথা বলতে গিয়ে আরো অভিযোগ করতে দেখা যায় যে এলাকায় মানুষ ভয়ে কথা বলতে পারে না বিভিন্নভাবে এলাকাবাসীদের ভয় ভিত্তি দেখিয়ে তাদেরকে দমিয়ে রাখার চেষ্টা করেন। এই প্রভাবশালী অসাধু ব্যবসায়ী এবং ব্যবসায়ীরা এতে এলাকায় তীরবর্তী মানুষেরা ব্যাপক হুমকির সম্মুখীন হলেও প্রভাবশালীদের সাথে পেরে উঠছে পারছেন না “অতিসত্বর মামলার আওতায় আনার জোর দাবি জানাচ্ছিল এলাকায় বাসিন্দারা ।