মাধবপুরে এস এম ফয়সল মেধাবৃত্তি প্রদান

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

মোঃ শামীম মিয়া মাধবপুর । মাধবপুর উপজেলায় নোয়াপাড়া ইউনিয়নে সায়হাম পরিবারের পক্ষ হতে প্রায় ৩শত ,৩০জন মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে এক মেধাবৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে আয়োজন করেন ।আজ ২৪শে ফেব্রুয়ারি রোজ শনিবার সকাল ১০ঘটিকার সময় নোয়াপাড়া সৈয়দ সঈদ উদ্দিন হাই স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে , ইন্জিনিয়ার সৈয়দ এ.বি.এম . হুমায়ূন এর সভাপতিত্বে এবং সৈয়দ সঈদ উদ্দিন ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক নাসরিন সুলতানার স সঞ্জালনায় এক মেধাবৃত্তি প্রদান সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুর উপজেলায় যাদের হাত ধরে শিল্প বিপ্লবের উত্থান ঘটে ঘটেছিল ,আজ সেই সায়হাম গ্রুপের পক্ষ হতে মাধবপুরে মেধাবৃত্তি সহ বিভিন্ন ধরনের উন্নয়ন ও সহায়তা মুলক কাজ করে যাচ্ছেন। অথিতিদের বক্তব্যে জবাবে অনুষ্ঠানের প্রধান অতিথির আলহাজ্ব সৈয়দ মুহাম্মদ ফয়সল বলেন , আমি মাধবপুরকে আমার মায়ের মত ভালবাসি এখানে আমার নারীর টান রয়েছে আমি এই এলাকায় পড়ালেখা করেছি এই এলাকায় বড় হয়েছি, তাই আমার মাধবপুরের মানুষের কর্মসংস্থানের জন্য নিজ এলাকায় শিল্প কারখানা প্রতিষ্ঠা করেছি, যেন আমার এলাকার মানুষ কাজের জন্য ঢাকা সহ বিভিন্ন জেলাতে দৌড়াতে না হয় । তিনি আরো বলেন আমি বেঁচে থাকলে মাধবপুরে একটি উন্নত মানের ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করব , আমি না পারলে আমার ভাইয়েরা করবে ,না হয় আমার সন্তানরা একটি ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করবো যাতে করে আমরা মাধবপুরে ছাত্র/ছাত্রীরা এখান থেকেই ভালো মানের উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে। পরিশেষে সকল ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন , এবং তাদের মা-বাবার জন্য সুস্থতা কামনা করেন , মাধবপুরবাসীর পাশে থেকে আজীবন এমন সহযোগিতা করে যাওয়ার আশ্বাস দেন তিনি।

সৈয়দ মুহাম্মদ ফয়সল বলেন আমার আগে যেসব বক্তারা তোমাদেরকে উপদেশ মূলক বক্তব্য দিয়েছেন আমি বসে বসে শুনেছি অবশ্যই তোমরা তা অক্ষরে অক্ষরে পালন করবে ,যদি পালন কর , তাহলে তোমরা অনেক উপরে যেতে পারবে বলে আমি আশা করি , আমি বেঁচে না থাকলে ও তোমাদেরকে এই ধরনের সহযোগিতা করে যাবে আমার ছেলেরা ,আর তোমরা যে কোন ধরনের সমস্যায় পড়লে আমাদের কাছে আসবা আমরা সহযোগিতা করে যাব ইনশাআল্লাহ।বিশেষ অতিথির বক্তব্য রাখেন হযরত শাহ জালাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক জনাব নজরুল ইসলাম , মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ শাহজাহান, সায়হাম টেক্সটাইল মিল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইন্জিনিয়ার সৈয়দ ইসতিয়াক আহমদ, সায়হাম নীট কম্পোজিট লিমিটেডের এমডি সৈয়দ সাফফাত আহমেদ , হবিগঞ্জ জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ শামী7ম আনোয়ার, আরও উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল কলেজের প্রধান শিক্ষক, ছাত্র/ ছাত্রীদের অভিভাবক সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রমুখ।