পাইকগাছায় হত দরিদ্রের চিংড়ি ঘেরের বাসাবাড়ি ভাংচুর করে ঘের দখলের অভিযোগে, সংবাদ সম্মেলন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

বি.সরকার,পাইকগাছা। পাইকগাছায় হত দরিদ্রের বন্দোবস্ত ১একর জমিতে চিংড়ি ঘেরের বাসাবাড়ি ভাংচুর করে ঘের দখলের অভিযোগে প্রতিপক্ষদের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন হয়েছে। ২৫ফেব্রুয়ারী রবিবার দুপুরে ক্ষতিগ্রস্ত হাসিনা বিবি পাইকগাছা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেন। তিনি লিখিত বক্তব্য বলেন, “আমি ভূমিহীন কৃষক হিসাবে সরকারি নীতিমালা মোতাবেক ১৯৯২ সালে পাইকগাছা উপজেলাধীন শিবেরবাটি মৌজায় এক একর জমি বন্দোবস্ত মূলে প্রাপ্ত হই।

ওই জমি ভোগ-দখলে থাকি। বর্তমান জরীপে আমার নামে চুড়ান্ত রেকর্ড হইয়াছে এবং সরকারি কর-খাজনা পরিশোধ রয়েছে। ইতিপূর্বে পাইকগাছা পৌরসভা, পৌরসভার সাবেক কাউন্সিলর মনিরুল ইসলাম মন্টু, ইসলাম গাজী সহ অনেকেই জমি জবর দখলের জন্য চেষ্টা করে। তখন আমি তাদের বিরুদ্ধে পাইকগাছা সিনিয়র সহকারী জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার মামলা করি। মামলাটি বিচারধীন আছে ও বিবাদীদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা দেয় আদালত। এঅবস্থায় তারা প্রকাশ্যে বিরোধীতা না করে গোপনে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন। এ বছর আমি আমার পুত্র আজিবার রহমান একত্রে আমার জমিতে ২টি বাসাবাড়ি নির্মাণ করে বিভিন্ন প্রজাতির পোনা মাছ ছাড়িয়া মৎস্য লীজ ঘের পরিচালনা করছি। ঘেরের মৎস্য ধরার উপযোগী হয়েছে। মনিরুল ইসলাম মন্টু ও ইসলাম গাজীর যোগাযোগে মোঃ মঈনুল ইসলাম বাবু, বুলবুল গোলদার, রিপন গোলদার, শরিফুল ইসলাম, শামীম গাজী, সালাম সরদার, মোঃ ফারুক, কামাল সরদার, ইমরান গাজী গন দা, লাঠি, সাবল, লোহার রড নিয়ে গত ২০ফেব্রয়ারী আমার লীজঘেরে ঢুকে বাসাবাড়ি ভাংচুর করে।

ওই সময় আমার পুত্র আজিবার রহমান বাঁধা দিলে বুলবুল গোলদার তার হাতে থাকা ধারালো দা দিয়ে আমার ছেলেকে হত্যার উদ্দেশ্যে গলায় দা ধরে। অন্যান্যরা তাকে চড়, কিল ও ধাক্কা মারতে থাকে। তখন আমি ও আমার পুত্রবধু তাদেরকে বাঁধা দিলে তারা আমাকে ও আমার পুত্র বধুকে চড়, কিল, লাথি মারিয়া গলা ধাক্কা দিয়া ও লাঠি পেটা করিয়া লীজ ঘের থেকে তাড়িয়ে দেয়। এরপর তারা আমার বাঁধা ২টি বাসা-বাড়ি ভাংচুর করে ক্ষতিসাধন এবং মাছ ধরে প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি করে। বর্তমানে তারা লীজ ঘেরটি দখলে রাখে বাসা-বাড়ি নির্মাণ করে মাছ ধরছে।” তিনি সাংবাদিক সম্মেলনে এর প্রতিকার সহ সুষ্ঠভাবে যাতে ঘের ও জমি দখলে থাকতে পারে তার দাবী জানান।