লোডশেডিংয়ের নাকালে চাটখিলবাসী, অসহ্য গরমের যন্তণায় শিশু থেকে বৃদ্ধ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৪

মোঃ হানিফ।নোয়াখালীর চাটখিল উপজেলার বাসিন্দাদের দিনকাল এখন কঠিন হয়ে পড়েছে। শিশুরাও ঘনঘন লোডশেডিংয়ের কারণে রাতে কিংবা দিনে একটানা পরিপূর্ণভাবে ঘুমাতে পারছে না। পবিত্র রমজানের সেহরি ও ইফতার কোন কিছুই লোডশেডিং থেকে বাদ পড়ছে না। গরমের অসহ্য যন্ত্রণায় ছটফট করছে চাটখিলের মানুষ। অথচ দেখার কেউ নেই! চাটখিলবাসীকে এই লোডশেডিং এর নাকাল থেকে রক্ষায় কেউ এগিয়ে আসছে না।

প্রতিদিন ‘ভোর থেকে মধ্যরাত পর্যন্ত ছয় থেকে সাতবার লোডশেডিং হচ্ছে। চৈত্র মাসের শেষের প্রচণ্ড গরমে চাটখিলবাসীর প্রাণ অতিষ্ঠ। চাটখিল উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং প্রতিটি গ্রামে সমানতালে চলছে লোডশেডিং।

চাটখিল পৌরসভার প্রতিটি ওয়ার্ডে এবং উপজেলার ১নং শাহাপুর ইউনিয়ন, ২ নং রামনারায়ণপুর ইউনিয়ন, ৩ নং পরকোট ইউনিয়ন, ৪ নং বদলকোট ইউনিয়ন, ৫ নং মোহাম্মদ পুর ইউনিয়ন, ৬ নং পাঁচগাঁও ইউনিয়ন, ৭ নং হাটপুকুরিয়া ঘাটলাবাগ ইউনিয়ন, ৮ নং নোয়াখলা ইউনিয়ন ও ৯ নং খিলপাড়া ইউনিয়নের আংশিক এলাকায় কি পরিমান যে লোডশেডিং হচ্ছে তা বলার আর অপেক্ষা রাখে না।

কয়েকদিন আগে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিপাতের কারণে কোন কোন এলাকা তিন দিন বিদ্যুৎবিহীন অবস্থায় ছিল।
প্রবল বৃষ্টিপাতের সময় আবহাওয়া কিছুটা শীতল ছিল, কিন্তু এলাকাবাসী ছিল বিদ্যুৎহীন অবস্থায়।

চাটখিলের মত নোয়াখালীর আর কোথায় ও বিদ্যুতের এত সমস্যার খবর পাওয়া যায় না।
চাটখিলের বিদ্যুতের সমস্যার বিষয় জানার জন্য নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিত মহা ব্যবস্থাপক (জিএম) এর মোবাইল ফোনে, একাধিকবার কল করা হলেও অপর প্রান্ত থেকে কোন সাড়া পাওয়া যায়নি।
এ রিপোর্ট লেখার সময় চাটখিল পল্লী বিদ্যুৎ সমিতির উপ মহা ব্যবস্থাপক (ডিজিএম) মন্তব্য নেওয়ার জন্য বারে বার কল করা হলেও তার মন্তব্য পাওয়া যায়নি।

তবে দশঘরিয়া উপবিদ্যুৎ কেন্দ্র থেকে কল করে জানানো হয়েছে, সরবরাহের ঘাটতির কারণে লোডশেডিং পরিস্থিতি বাড়ছে। চাটখিল বাসি লোডশেডিং এর নাকাল থেকে বাঁচতে চায়।