নরসিংদীতে বিএসটিআই এর আঞ্চলিক কার্যালয় এর কাজ শুরু হতে যাচ্ছে

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৪

মো: আরিফুর রহমান। মান প্রণয়ন ও বাস্তবায়ন এবং সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে যুগোপযোগী প্রতিষ্ঠান হিসেবে বিএসটিআই কাজ করে যাচ্ছে । পণ্য ও সেবার মান প্রণয়ন, বাস্তবায়ন এবং পণ্যের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণের মাধ্যমে আন্তর্জাতিক ও আঞ্চলিক মানদন্ডে উন্নীতকরণ এবং ভোক্তা ও অংশীজনের স্বার্থ রক্ষা করে দেশীয় ও আন্তর্জাতিক বাণিজ্যে সহায়তা প্রদান করাই বিএসটিআই এর লক্ষ । বিএসটিআই কর্তৃক গুণগতমানের প্রত্যয়নের ফলে উৎপাদনকারি নির্ভিগ্নে এবং পণ্যের সঠিক মান বজায় রেখে উৎপাদন কার্যক্রম চালিয়ে যেতে বাধ্য থাকে ফলে পণ্য বা সেবা গ্রহীতা আস্থাশীল হয়ে ওই পণ্য বা সেবা গ্রহণ করে থাকেন।

নরসিংদী একটি শিল্প সমৃদ্ধ এলাকা হলেও এখানে বিএসটিআই এর কোন কার্যালয় না থাকায় এতদিন পর্যন্ত নরসিংদীর উৎপাদনকারীদের জন্যে বিএসটিআই কর্তৃক গুণগতমানের প্রত্যয়ন নেওয়া কঠিন ও সময়সাপেক্ষ ছিল ।

নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার সকল ব্যাবসায়ী, শিল্প উদ্যোক্তা, উৎপাদনকারী, মোড়কজাতকারী, সরবরাহকারী, বাজারজাতকারীসহ সকল অংশিজন এবং ভোক্তা সাধারণের জন্যে সুখবর হলো, ২০৪১ সালের মধ্যে স্মার্ট, উন্নত ও টেকসই বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবার জন্য নরসিংদীতে বিএসটিআই’র আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হয়েছে।

বিএসটিআই আঞ্চলিক অফিস, নরসিংদী এর উপ-পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন, পণ্যের গুণগত মান সনদ/সিএম লাইসেন্স প্রদান/নবায়ন, পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ, ওজন ও পরিমাপক যন্ত্রপাতি যাচাইপূর্বক সঠিক মাপের প্রত্যায়ন এবং নিম্নমানের পণ্যের ও ওজন এবং পরিমাপে কারচুপি রোধকল্পে পরিচালিত মোবাইল কোর্ট ও স্কোয়াড অভিযানে অভিযোগ দায়েরের মাধ্যমে সরকারি আইনের বাস্তবায়ন করা বিএসটিআইয়ের প্রধান কাজ। নরসিংদী ও কিশোরগঞ্জ জেলাতে খুব শিঘ্রই আমাদের দাপ্তরিক কাজ শুরু করা হবে। তিনি আরও বলেন নরসিংদীতে বিএসটিআই এর আঞ্চলিক অফিস হওয়ার ফলে ব্যবসায়িরা আগের থেকে অনেক সহজে সেবা নিতে পারবেন ।

তিনি বিএসটিআইয়ের সকল ধরনের সেবার জন্য নরসিংদির মালাকার মোড় সংলগ্ন সুলতান টাওয়ারের ২য় তলা ডি ফ্লাটে অবস্থিত বিএসটিআইয়ের কার্যালয়ের ০১৭১৫১২১৭৮৭ নম্বরে bstinarsingdi@gmail.com অথবা habibur.rahman@bsti.gov.bd তে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান তিনি।