কেন্দুয়ায় মহা অষ্টমীস্নান অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলার গোগ বাজারে ত্রিমোহনা বা ত্রিবেণীঘাটে মহা অষ্টমীস্নান অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত হয়েছে । এ স্নানের মাধ্যমে মূলত সনাতন ধর্মাবলম্বীরা যাবতীয় পাপ মোচনের উপলক্ষ খুঁজে পায় ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) উপজেলার ১০নং কান্দিউড়া ইউনিয়ন-গোগবাজার-ত্রিবেণীঘাটে ২৫তম বারের মতো এ অষ্টমীস্নান অনুষ্ঠিত হয় ।

এসময় উপস্থিত থেকে আগত পূণ্যার্থীদের পূণ্যস্নানে অভ্যর্থনা ও শুভেচ্ছা জানান, কান্দিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহবুব আলম বাবুল, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অনিল কুমার ভদ্র, সাধারণ সম্পাদক সজল সরকার সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।

সজল সরকার বলেন, অন্যান্য বারের চেয়ে এ বছরের আয়োজন ছিলো একটু বেশি । যেমন পূণ্যার্থীদের জন্যে অভ্যর্থনা মঞ্চ, যথেষ্ট টয়লেট ব্যবস্থা, নারী পূণ্যার্থীদের কাপড় পরিবর্তনের জন্য আলাদা কক্ষ ইত্যাদি ।

এ বিষয়ে কান্দিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহবুব আলম বাবুল বলেন, মহা অষ্টমী খুব সুন্দরভাবে সম্পন্ন হয়েছে । প্রায় তিন থেকে চার হাজর লোকের সমাগম হয় । আইন-শৃঙ্খলা বাহিনী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে প্রতি বছরের মতো এ বছরও সবার অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো ।

উল্লেখ্য অষ্টমীস্নানকে কেন্দ্র করে ধর্ম বর্ণ নির্বিশেষে বিভিন্ন বয়সের মানুষের কলকাকলীতে মুখরিত হয়ে ওঠে চারপাশ । ত্রিবেণীঘাটের আশেপাশে জমে ওঠে বারনি মেলাও ।