সামরিক মর্যাদায় নিহত সেনা সদস্য রফিকুলের দাফন সম্পন্ন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২৪

মোঃ হানিফ।বান্দরবান পার্বত্য অঞ্চলে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) গুলিতে নিহত সেনা সদস্য মোঃ রফিকুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার রাতে নোয়াখালীর চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নের পশ্চিম শোশালিয়া গ্রামের আমজাদ আলী কাইদার বাড়িতে মো. রফিকুল ইসলামের (৩৭) মরদেহ নিয়ে আসে সেনা সদস্যরা।

পরে বাড়ির পাশের মসজিদ মাঠে জাতীয় ও সামরিক বাহিনীর পতাকায় আচ্ছাদিত সেনা সদস্য রফিকুল ইসলামের কফিনে গান স্যালুট দেন সেনাবাহিনীর একটি চৌকশ দল। এ সময় বিউগলে করুণ সূর বেজে উঠে।

তার পরবর্তীতে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে সেনা সদস্য রফিকুল ইসলামের মরদেহ দাফন করা হয়। দাফন শেষে সেনা কর্মকর্তা ইফতেখার আহম্মেদের নেতৃত্বে সেনা সদস্যরা তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। জানাযায় চাটখিল থানার ওসি মুহাম্মদ ইমদাদুল হক সহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মো. রফিকুল ইসলাম ২০০৫ সালে সোনাবাহিনীতে সৈনিক পদে যোগদান করেন। তিনি সেনাবাহিনীতে কর্পোরাল পদে বান্দরবানের রুমা উপজেলায় কর্মরত ছিলেন। তার স্ত্রী আমেনা বেগম সহ তাফহীম (১২), তাহমীদ (১১) এবং ফারহান (৩) নামে তিন পুত্র সন্তান রয়েছে।