একজন বিজন কুমার এস এবং তাঁর গল্প

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলার কেন্দুয়া পৌর শহরের ৮নং ওয়ার্ড শান্তিবাগের বাসিন্দা ও এক সময়ের বিশিষ্ট ব্যবসায়ী বিজয় কুমার এস (৫২) ১০-১১ বছর যাবত ডায়াবেটিকস, স্ট্রোক, কিডনী ও হার্ট সমস্যাসহ বিভিন্ন রোগে গুরুতর অসুস্থ হয়ে মানবেতর জীবন যাপন করছেন ।

সোমবার (২২ এপ্রিল) বিজয় কুমার এস এর সহধর্মিণী সুইটি রাণী এস এর সাথে কথা হলে, কান্নাঝড়া কন্ঠে যাপিত জীবনের বিভিন্ন অনুষঙ্গ ওঠে আসে । ব্যক্তিগত জীবনে এক ছেলে ও এক মেয়ের জনক-জননী এই দম্পতি । দু’সন্তানই কেন্দুয়ার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান কেন্দুয়া জয় হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ে দশম ও ষষ্ঠ শ্রেণীতে পড়াশোনা করছে ।

বিজয় কুমার এস কেন্দুয়া পৌর শহরের সাজিউড়া মোড় ও চিরাং মোড়ের মাঝে দীর্ঘদিনের ব্যবসায়ী (প্রায় ৪০ বছরের) । তাঁর এই ব্যবসায় এখন টিকে আছে নাম মাত্র । চিকিৎসার জন্যে ছুটে গেছেন ঢাকা, ময়মনসিংহ সহ বিভিন্ন চিকিৎসালয়ে । বৈষয়িক জীবনে সংসারের খরচ ও চিকিৎসার ব্যয় নির্বাহের অবস্থা এখন নেই বললেই চলে । অনেক দিন যাবত ব্যবসায় প্রতিষ্ঠানে যেতে পারেন না । ঘরবন্দী অবস্থায় রুঢ় বাস্তবতায় জীবনের কাছে নুয়ে পড়লেও মানুষের উপর কখনো বিশ্বাস হারান নি তিনি । আর তাই তাঁর জীবনের এই ক্রান্তিলগ্নে এসে মানুষের ভালোবাসা ও আর্থিক সহযোগিতা কামনা করেন তিনি ।