মোতাহার উদ্দিন মৃধাকে আবারও ইউপি চেয়ারম্যান হিসাবে দেখতে চায় আমতলী ইউনিয়নবাসী

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২৪

তাহসান জাহিদ।দ্বাদশ জাতীয় সংসদের রেশ কাটতে না কাটতেই শুরু হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ঢামাঢোল। নির্বাচন কমিশনের ঘোষিত তথ্য অনুযায়ী আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এদিকে সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে আমতলী উপজেলার আমতলী সদর ইউনিয়নের প্রার্থীরা নির্বাচনী প্রচার প্রচারণা ও পথসভা শুরু করেছেন। চায়ের দোকান, পাড়া মহল্লা, মাঠঘাট, হাটবাজার, খেলার মাঠসহ সর্বত্র সাধারণ মানুষের মাঝে চলছে নির্বাচনি সরগরম আলোচনা।

এ বিষয়ে সংবাদ সংগ্রহকালে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান আমতলী সদর পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামীলীগ আমতলী উপজেলা শাখার সংগ্রামী সহ-সভাপতি,জননেতা মো: মোতাহার উদ্দিন মৃধাকে ফের ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এখানকার ভোটাররা।
বরগুনা জেলার আমতলী উপজেলার অন্তর্গত আমতলী স‍দর ইউনিয়ন। যার আয়তন ১৫,৯১৪ একর।মোট জনসংখ্যা ২৪ হাজার ১৫৫ জন।এর মধ্যে পুরুষ ১১,৮৩৮জন,এবং নারীর সংখ্যা ১২,৩১৭ জন।এখানকার শতভাগ মানুষ বিদ্যুতের আলোয় উদ্ভাসিত এবং গোটা ইউনিয়ন জুড়ে সড়কগুলোর ৮৫ ভাগের বেশি এখন পাকাকরণ করা হয়েছে। যা যোগাযোগ ব্যবস্থায় যুক্ত করেছে নতুন দিগন্ত। সৃষ্টি হয়েছে শান্তি- শৃঙ্খলার অন্যন্য নজির।সাম্য আর সম্প্রীতিতে বসবাস করছে সব শ্রেণি পেশার মানুষ।

কিন্তু কয়েক বছর আগেও এই ইউনিয়নের মানুষের ছিলো না জীবন-জীবিকার মান। মোঃ মোতাহার উদ্দিন মৃধা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহন করার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি আমতলী স‍দর ইউনিয়নের মানুষদের। শুধু ইউনিয়নের অবকাঠামগত উন্নয়নই নয়,বেড়েছে শিক্ষার হার।গোটা ইউনিয়নে সমান গুরুত্ব দিয়ে চালিয়েছেন তার উন্নয়ন কর্মকান্ড। রাস্তা-ঘাট পাকাকরণ, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া এছাড়া মসজিদ,মন্দির,ঈদগাহ, গোরস্থান,রাস্তা – ঘাট,বিশুদ্ধ পানি,স্বাস্থ্যসেবা, এতিম খানা,মন্দির,খানকা, শিক্ষাসহ সব ক্ষেত্রেই উন্নয়নের ছোয়া লেগেছে ইউনিয়ন জুড়ে।

নাগরিক সুবিধা আর আর্থ- সামাজিক অবস্থার উন্নয়নের কারনেই দায়িত্ব আমতলী সদর ইউনিয়ন আজ বাংলাদেশের একটি শ্রেষ্ঠ ইউনিয়নে রুপান্তরিত হয়েছে।

স্থানীয় তরুণ প্রজন্মের নেতা-কর্মীদের সাথে আলাপের মাধ্যমে জানা গেছে, মোতাহার উদ্দিন মৃধা ইতিমধ্যে তার দক্ষতা, মেধা ও পরিশ্রমের মাধ্যমে জনগণের আস্থার প্রতীক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। বিপুল ভোটের ব্যবধানে পর পর দুইবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে স্থানীয় রাজনীতিতে নিজেকে টেনে নিয়ে এসেছেন জনপ্রিয়তার শীর্ষে। সাধারণ মানুষের মধ্যে রয়েছে তার আকাশচুম্বি জনপ্রিয়তা।এবারও বিপুল ভোটে জয়ী হয়ে হ‍্যাট্রিক পূরণ করবেন।