বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায়

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২৪

মোঃ হুমায়ুন কবীর।প্রচন্ড গরম ও তাপপ্রবাহে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। হুমকির মুখে পড়েছে বোরোর ফলন, ঝরে পরছে আম ও লিছুর গুটি। এদিকে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ চরমে পৌছেছে। প্রতিদিন সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে গরমের তীব্রতা। প্রচন্ড গরমে শিশু ও বয়স্করা অসুস্থ হয়ে পড়ছেন।

অনাবৃষ্টি ও তাপপ্রবাহ থেকে পরিত্রানের জন্য (২৫এপ্রিল) বৃহস্পতিবার সকাল দশটায় সময় বেড়া পৌর এলাকার সান্যালপাড়া ঈদগাহ মাঠে বৃষ্টির জন্য ২ রাকাত সালাতুল ইসতিসকার আদায় করেন। বৃষ্টির জন্য সালাতুল ইসতেসকার নামাজ পড়ান সান্যালপাড়া মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ মনিরুল ইসলাস। সহস্রাধিক মুসল্লী সমবেত হয়ে নামাজ আদায় ও নিজেদের গুনাহের জন্য আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করেন।

নামাজ শেষে মোনাজাতে ইমাম সাহেব বলেন, তীব্র তাপপ্রবাহ অনাবৃষ্টি, খরা, এসব আল্লাহর ক্রোধের ফলে নাযিতকৃত গজবেরই অংশ। তাই এসব পাপাচার থেকে নিজেদের মুক্ত রাখার জন্য সর্বদা অব্যাহত রেখে, আল্লাহর আদেশ নিষেধ যথাযতভাবে পালন করতে হবে। ইমাম সাহেবের সাথে মুসল্লিরা আল্লাহর রহমতের বৃষ্টি কামনা করে দুই হাত ঊর্ধ্ধপানে তুলে অঝোরে চোখের পানি ফেলতে ফেলতে তওবা ও ক্ষমাপ্রার্থনা করেন।