শিবগঞ্জে আটমূল দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনের অনিয়মের অভিযোগে শিক্ষা বোর্ডের তদন্ত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২৪

মিজানুর রহমান।বগুড়ার শিবগঞ্জে আটমুল দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি গঠনে অনিয়মের অভিযোগের ঘটনায় রাজশাহী শিক্ষা বোর্ডের তদন্ত। অভিযোগের সত্যতা না পাওয়ায় কমিটি গঠনের নির্দেশনা দেন।

অভিযোগ সুত্রে জানা যায়,প্রধান শিক্ষক নির্বাচনের তফসিল বিদ্যালয়ের অফিস কক্ষে যথাসময়ে নোটিশ বোর্ডে না টানিয়ে গোপনে প্রধান শিক্ষকের মনোনীত ব্যক্তিগণকে মনোনয়ন ফরম প্রদান করেন। তাদের ফরম জমা নেয়। বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা জানায় নির্বাচনের তফসিল বিষয়ে তারা জানেন না।

এ বিষয়ে স্থানীয় অভিভাবক লুৎফর রহমান নামে একজন বলেন, গত মাসের ১১ তারিখে আমরা বিদ্যালয়ে আসি এবং প্রধান শিক্ষক জানায় নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি। পরে গোপনে জানার পরে গত মাসের ১২ তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড ও প্রিজাইডিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করি।

আটমুল দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, নিয়ম অনুযায়ী সব করেছি, কিছু ব্যক্তি তাদের ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন অভিযোগ দায়ের করেছে এবং এর প্রেক্ষিতে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তদন্ত করেছেন। তিনি সব কিছু জেনেছেন এবং শুনেছেন।তদন্তকারী কর্মকর্তা রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড.অলীউল আলম এ বিষয়ে সাংবাদিকদের সাথে কোন কথা বলেননি।