কেন্দুয়ায় কোটা সংস্কারের পক্ষে ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ‘বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনের কোটা সংস্কারের পক্ষে ও তাদের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়েছে ।

মঙ্গলবার (১৬জুলাই) বেলা আনুমানিক ২টা ২০ মিনিটে সাধারণ ছাত্রদের উদ্যোগে কেন্দুয়া সরকারি কলেজ ক্যাম্পাস থেকে কেন্দুয়া মধ্য বাজার পর্যন্ত এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় । প্রায় ৪০-৫০ জনের বিক্ষোভ মিছিলটি কেন্দুয়া মধ্য বাজার পৌঁছালে সাবেক ছাত্রলীগ নেতার নেতৃত্বে কয়েকজন পথ আগলে দাঁড়ায়, অশ্লীল ভাষায় গালিগালাজ করে ও মারধরের ঘটনা ঘটে বলে জানা যায় স্থানীয় সূত্রে ।

কেন্দুয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের ছাত্র দিলসাদ নাসিম প্লাবন এবং কেন্দুয়া সরকারী কলেজের ছাত্র আরমানুল হক সিয়াম, ইমন ও ইভুর সমন্বয়ে দেশব্যাপী বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনের কোটা সংস্কারকারীদের কর্মসূচির সাথে একাত্মবোধ প্রকাশ ও তা বাস্তবায়নে এ ঝটিকা বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয় ।

দিলসাদ নাসিম প্লাবন বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিলটি করছিলাম । কিন্তু পথিমধ্যে আওয়ামীপন্থী দুলন, ফরিদ ও মোরাররফ সহ কয়েকজন বাধা দেয় । পাশাপাশি তারা অশ্লীল ভাষায় গালিগালাজ ও হিংস্র হয়ে ওঠে ও শারীরিকভাবে আমাদের উপর চড়াও হয় । যা কখনই আশা করি নি । আমরা সব সময় নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের সাথে আছি ।এ বিষয়ে সাবেক ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন তালুকদার দুলনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায় নি ।