দ্রুত নেটওয়ার্ক স্বাভাবিক করার দাবি জনগণের

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, জুলাই ২৭, ২০২৪

আজাদুর রহমান।সিলেট সহ সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসা ছড়িয়ে পড়লে গত প্রায় ১ সপ্তাহ থেকে মোবাইল ডাটা নেটওয়ার্ক ও ব্রডব্যান্ড নেটওয়ার্ট বন্ধ ছিলো।গত পরশু ২৩ জুলাই রোজ মঙ্গলবার ব্রডব্যান্ড নেটওয়ার্ক চালু হলেও সরকারী অফিস আদালত ব্যাতিত কোথাও চলে নি ব্রডব্যান্ড নেটওয়ার্ক।

গতকাল ২৪ জুলাই রোজ বৃহঃবার রাত ৯ টা থেকে বাসা বাড়িতেও চলতে থাকে ব্রডব্যান্ড নেটওয়ার্ক।সিলেটের অনেকেই জানান, দীর্ঘদিন নেট না থাকার কারণে তারা আদি যুগে বাস করার মতো জীবন পার করেছিলেন। পানি ও গ্যাসের ব্যাপক ভোগান্তির শিকার হতে হচ্ছে নগরবাসীকে।

নেটওয়ার্ক ও সড়ক যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকায় প্রতিটি বাজারে বৃদ্ধি পাচ্ছে দ্রব্যমূল্যের দাম। আলু ব্যতিত সকল সবজির দাম প্রায় ৮০ টাকার উপরে। শহরে আশঙ্কাজনক অবস্থা থাকায় গ্রাম থেকে চিকিৎসার জন্য যেতে পারছেন না অনেকেই। গাড়ির যাতায়াতও রয়েছে অনেকাংশেই কম।

অনলাইন বিজনেস ম্যান ও ফিল্যান্সারদের মারাত্মক ক্ষয়ক্ষতি সাধিত হয়। সময় মতো কাজ সম্পাদন সম্ভব হয় নি ফলে অনলাইন মার্কেটিং এর ভাবমূর্তি নষ্ট হচ্ছে।এ বিষয়ে ফিল্যান্সার শিপলু আহমদ জানান, অনেক বিদেশি কাজ রাখাছিলো কিন্তু নেট না থাকায় কাজ করতে পারেন নি সময় মতো। ফলে প্রায় ১ লক্ষ টাকা ক্ষতি সাধিত হয়।

এদিকে ডাক ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক বলেন, নেটওয়ার্ক না থাকায় প্রায় ৫০০ কোটি টাকা ক্ষতি হয়েছে।সেই সাথে আরও বলেন, আগামী রবি – সোমবার নাগাদ মোবাইল নেটওয়ার্ক পাওয়া যাবে।সিলেটবাসী সকলের দাবি যতো দ্রুত সম্ভব সকল নেটওয়ার্ক ও যোগযোগ মাধ্যম খুলে দেওয়ার।