কেন্দুয়ায় ছাত্র-জনতার উল্লাস এবং দুর্বৃত্তদের হামলায় ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ছাত্র-জনতার উল্লাস এবং দুর্বৃত্তদের হামলায় ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে জানা যায় স্থানীয় সূত্রে ।

সোমবার (৫ আগস্ট) দুপুরের পর থেকে বিকাল অবধি উপজেলা সদরে ছাত্র-জনতার উল্লাসের পাশাপাশি দুর্বৃত্তদের দ্বারা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, কেন্দুয়া থানা, বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩, (কেন্দুয়া -আটপাড়া) আসনের সাবেক সাংসদ অসীম কুমার উকিলের বাসা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও সুপ্রিম কোর্টের বিজ্ঞ আইনজীবী আব্দুল মতিনের বাসভবন ‘আয়েশালয়’, সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞার ব্যক্তিগত রাজনৈতিক অফিস,কেন্দুয়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দুয়া বাজার কমিটির সভাপতি মোঃ এনামুল হক ভূঞার দোকান, কেন্দুয়া বাজারের বিভিন্ন দোকানপাট, কেন্দুয়া নতুন বাসস্ট্যান্ডের বিভিন্ন টিকিট কাউন্টার, চাউল মহলের ফরিদ ডিলারের দোকান ঘরসহ বিভিন্ন দোকানে হামালা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে ।

বিভিন্ন মানুষের সাথে কথা হলে তারা বলেন, শেখ হাসিনা সরকার ছাত্রদের নির্বিচারে হত্যা, গুম এবং আওয়ামী লীগ দ্বারা বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীদের উপর দীর্ঘদিনের মামলা, হামলা ও অমানুষিক নির্যাতনে অতিষ্ঠ হয়েই এই ক্ষোভ প্রকাশ করেছে দল মত নির্বিশেষে ছাত্র-জনতা ও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা । তবে সব কিছুই ঠিক হয়ে যাবে খুব দ্রুত ।এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সাথে কথা হলে তিনি জানান, সকলকে শান্ত থাকার জন্যে অনুরোধ করছি । এ ক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন ।