কেন্দুয়ায় সংখ্যালঘুর পাশে জসিম উদ্দিন খোকন ও স্থানীয় বিএনপি

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় সংখ্যালঘুর লাকড়ির ঘরে অগ্নিসংযোগের ঘটনায় সংখ্যালঘুর পাশে পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খোকন ও স্থানীয় বিএনপি ।বৃহস্পতিবার (৮ আগস্ট) উপজেলার কেন্দুয়া পৌরসভার ২নং ওয়ার্ড, আইথর পূর্বপাড়ায় দিবাগত রাত আনুমানিক সাড়ে তিনটায় অগ্নিসংযোগের ঘটনা ঘটে বলে জানা যায় স্থানীয় সূত্রে । এতে পুড়ে ভস্মীভূত হয় ফার্নিচার ব্যবসায়ী শ্রী স্বপন চন্দ্র বিশ্বশর্মার লাকড়ি ঘর ।

পরপরই ছুটে যান উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার ভূমি মিজ জান্নাত, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন খোকনসহ বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ । জানা যায়, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন খোকনের ব্যক্তিগত উদ্যোগে স্থানীয় বিএনপি ঘর পুননির্মাণের আশ্বাস দেয় ।ভুক্তভোগী ফার্নিচার ব্যবসায়ী শ্রী স্বপন চন্দ্র বিশ্বশর্মা বলেন, কে বা কারা অগ্নিসংযোগ করেছে বলতে পারবা না । ১৫-২০হাজার টাকার মতো আমার ক্ষয়ক্ষতি হয় ।

ইতোমধ্যে মোঃ জসিম উদ্দিন খোকনসহ বিএনপির নেতৃবৃন্দ সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন ।স্থানীয় বাসিন্দা এডভোকেট আজহারুল ইসলাম বলেন, আমরা কখনোই চাই না সংখ্যালঘু সম্প্রদায়ের ভাই-বোনেরা নিরাপত্তাহীনতায় ভুগুক । আমি এর তীব্র নিন্দা জানাই ।এ বিষয়ে পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন খোকন জানান, বিএনপি কখনোই সহিংসতার পক্ষে নয় । বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পরে একটি কুচক্রী মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভিন্ন সংখ্যালঘু সম্প্রদায়ের উপর আক্রমন করে বিএনপিকে অপরাধের কাঠগড়ায় দাঁড় করাতে চায় । কিন্তু আমরা তা কখনোই হতে দেবো না ।