বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ফরিদগঞ্জে মোমবাতি প্রজ্জ্বলন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৪

মোঃ শাখাওয়াত হোসেন মিন্টু।বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসায় জানিয়ে ফরিগঞ্জে মোমবাতি প্রজ্জ্বলন করেছে শিক্ষার্থীরা।

শুক্রবার (৯ আগস্ট) রাতে ফরিদগঞ্জ উপজেলা ছাত্র জনতার আয়োজনে ফরিদগঞ্জ কেন্দ্রীয় শহীদমিনারে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সংগীত ও আবৃত্তি সন্ধ্যা ও প্রদীপ প্রজ্জ্বলন করেন বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীরা৷

প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শহীদ মিনাররস্থ মঞ্চে দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তি করেন স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা। পরে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ফরিদগঞ্জে শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। পরে উপস্থিত সকল শিক্ষার্থী ও জনতা সহিংসতা, দূর্নীতি ও সকল অপকর্ম মুক্ত বাংলাদেশ গড়ার শপথ করেন।

এসময় শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, সকল প্রকার অপশাসন ও দূর্ভোগ মুক্ত ফরিদগঞ্জ গড়তে যেকোন সময় যেকোন গোষ্ঠীকে মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত আছি৷ এসময় তারা আরো বলেন আমাদের মাতৃভূমি রক্ষা করার দায়িত্ব আমাদের। সবসময় আমাদের চোখকান খোলা রেখে চলতে হবে, অন্যায় দেখলেই প্রতিরোধ করতে হবে।